সাম্প্রতিক শিরোনাম

ইউএনওর প্রত্যাহারে ছাত্রলীগের ৭২ ঘণ্টার আলটিমেটাম

স্বেচ্ছাচারিতা, অনিয়ম, দুর্নীতি, দায়িত্বে অবহেলা ও ম্যাজিস্ট্রেসি ক্ষমতার অপব্যবহার করে ছাত্রলীগ নেতাকর্মীদের নাজেহাল করার প্রতিবাদে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল আহমেদের প্রত্যাহারের দাবিতে ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগ।

কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি নিজাম উদ্দিন মুন্না জানান, কোম্পানীগঞ্জ উপজেলায় তিনি যোগদানের পর থেকে সরকারের ভাবমূর্তি নষ্টের জন্য ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পাঁয়তারা করছেন। তিনি একজন দুর্নীতিবাজ কর্মকর্তা। বিভিন্ন সময়ে সরকারের ভাবমূর্তি নষ্ট করার নিমিত্তে লকডাউন চলাকালে তাঁর উপজেলা মসজিদে মুসল্লিদের মসজিদ থেকে বের করে দিয়ে জরিমানা করেছেন।

আজ শুক্রবার বিকেল সাড়ে ৪টায় বসুরহাট রুপালী চত্বরে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক জরুরি সভায় এ আলটিমেটাম দেয় উপজেলা ছাত্রলীগ।

তিনি ইচ্ছা করেই ছাত্রলীগ, আওয়ামী লীগের নেতাকর্মীদের বিভিন্ন অজুহাতে নাজেহাল করেন। অন্যদিকে জামায়াত-শিবিরের সঙ্গে সখ্য করে তাদের অ্যাজেন্ডা বাস্তবায়ন করে আসছেন। বিষয়টি তারা স্থানীয় আওয়ামী লীগ নেতাদের অবহিত করলেও তার অবস্থার পরিবর্তন হয়নি।

নবাগত জেলা জেলা প্রশাসকের আহ্বানের পরিপ্রেক্ষিতে এ মানববন্ধন স্থগিত করা হয়। কিন্তু এর পরও ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিতর্কিত (ইউএনও)’র বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ না করায় উপজেলা ছাত্রলীগ ৭২ ঘণ্টার সময় বেঁধে দিচ্ছে। এই সময়ের মধ্যে (ইউএনও)কে প্রত্যাহার করা না হলে আমরা পরবর্তী সময়ে কঠোর কর্মসূচি ঘোষণা করব।

গত বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল ১১টায় উপজেলা ছাত্রলীগ (ইউএনও)’র স্বেচ্ছাচারিতা, অনিয়ম, দুর্নীতি, দায়িত্বে অবহেলা ও ম্যাজিস্ট্রেসি ক্ষমতার অপব্যবহার করে ছাত্রলীগ নেতাকর্মীদের নাজেহাল করার প্রতিবাদে এক মানববন্ধনের ডাক দেয়।

ইউএনও ফয়সাল আহমেদের বিরুদ্ধে ছাত্রলীগের আনীত অভিযোগের বিষয়ে তিনি বলেন, তারা আমার নিকট বিভিন্ন সময়ে অনৈতিক সুবিধা ও তাদের কথা রাখার জন্য অনুরোধ করে। কিন্তু বিধি বহির্ভূত কোনো কাজ আমার পক্ষে করা সম্ভব নয় বলায় তারা এ ধরনের অপপ্রচার করছে।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...