সাম্প্রতিক শিরোনাম

১৭ মার্চ নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জার সব কর্মসূচিতে নিষেধাজ্ঞা

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সব কর্মসূচিতে নিষেধাজ্ঞা দিয়ে ঘরোয়াভাবে পালনের নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

সোমবার বিকালে নোয়াখালীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারিকুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে বসুরহাট পৌরসভার মেয়রকে এই নির্দেশনা দেওয়া হয়েছে। সন্ধ্যায় তা পৌরসভাসহ সংশ্লিষ্ট দপ্তরে পোঁছানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মির জানান, জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী ১৭ মার্চ বসুরহাট পৌরসভা বিভিন্ন কর্মসূচি অনুমতি চেয়েছিল।

কিন্তু বর্তমান সময়ে কোম্পানীগঞ্জে পরিস্থিতি জনসমাগমের জন্য প্রতিকূল বিধায় বাহিরে অনুষ্ঠান না করে ঘরোয়াভাবে করার জন্য বলা হয়েছে।

চিঠিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বসুরহাট পৌরসভা কর্তৃক আগামী ১৭ মার্চ বুধবার বর্ণাঢ্য র‌্যালি, বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এতে বাহিরে জনসমাগমের সব পরিহার করতে বলা হয়েছে।

পুলিশ সুপার বিশেষ শাখার গত ১৪ মার্চ ২৭৪৭ স্মারক সূত্র উল্লেখ করে কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের রাজনৈতিক বিরোধ ও অস্থিরতা থাকায় জাতির জনকের জন্মদিনে পুনরায় বিরোধ বা সংঘাত হ‌ওয়ার আশংকায় আইন-শৃঙ্খলা অবনতির আশংকা রয়েছে বলে জানানো হয়।

অন্যদিকে একই দিনের নোয়াখালী সিভিল সার্জন কার্যালয়ের ৩৪৮৫নং স্মারক সূত্র উল্লেখ করে সাম্প্রতিককালে দেশে কভিড-১৯ বৃদ্ধি পাওয়ায় জনসমাগম এড়িয়ে বঙ্গবন্ধুর জন্মদিনে অত্যাবশ্যকীয় নয় এমন জনসমাগম, সামাজিক অনুষ্ঠানাদি আয়োজনে নিরুৎসাহিত করা হয়েছে।

এ বিষয়ে জানতে আবদুল কাদের মির্জার মোবাইলে কথা বলার চেষ্টা করা হলেও তিনি মোবাইল ধরেননি।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...