সাম্প্রতিক শিরোনাম

ঈশ্বরদীতে নতুন একজন করোনায় আক্রান্ত, শনাক্ত বেড়ে ৩

ঈশ্বরদী উপজেলায় প্রাণঘাতি ভাইরাসে ২৪ ঘন্টায় আরও একজন আক্রান্ত হয়েছেন। তাঁর বয়স ৩০ এর মধ্যে। সে উপজেলার সাঁড়া ইউনিয়নের আসনা এলাকারা বাসিন্দা ও লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আউটসোর্সিং ওটি বয় হিসেবে কর্মরত।

বিষয়টি নিশ্চিত করেন ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসমা খান। তিনি জানান, গেল ৫ মে ওই ব্যক্তির করোনা ভাইরাসে সংক্রমণের উপসর্গ দেখা দিলে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে তাঁর নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। মঙ্গলবার (১২ মে) রাতে একটি রিপোর্ট হাতে পেলে তাঁর পজিটিভ আসে।

তিনি আরও জানান, নতুন আক্রান্ত রোগীর চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত প্রক্রিয়াধীন এবং তিনি এখন শারীরিকভাবে সুস্থ আছেন। সংক্রমণের ঝুঁকি এড়াতে তাঁর পরিবারের ১২ সদস্যের হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রাহয়ান জানান, জরুরি ই-মেইল বার্তায় ওই ওটি বয়ের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে জানার পর বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

এর আগে উপজেলায় মোট ৩ জনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া গেছে। এর মধ্যে উপজেলার মুলাডুলি ইউনিয়নের রামকান্তপুর গ্রামে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হয়। এই ব্যক্তি নাটোর সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ। তাঁর শরীরে করোনা উপসর্গ দেখা দিলে রাজশাহীতে করোনা পরীক্ষা করার জন্য নমুনা পাঠানো হয়। শুক্রবার (০৮ মে) রিপোর্ট পজেটিভ এলে বিষযটি নিশ্চিত হন চিকিৎসকরা।

এদিকে গেল ৫ মে ঈশ্বরদী পৌরসভার রহিমপুরের খলিলের মোড় এলাকার বাসিন্দা ও জাসদ নেতা কিডনি রোগ ও উচ্চ রক্তচাপ নিয়ে ঢাকা স্কয়ার হাসপাতালে ভর্তি হন। সোমবার (১১ মে) রাত ১১টার দিকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষায় তাঁর করোনাভাইরাস শনাক্ত হয়।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...