সাম্প্রতিক শিরোনাম

রংপুর বিভাগে পাঁচ দিনে করোনায় ৬৩ জনের মৃত্যু,নতুন রোগী ভর্তি বন্ধ

রংপুর বিভাগে করোনা সংক্রমণ এবং মৃত্যুর হার বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৮টা পর্যন্ত) রংপুর বিভাগের আট জেলায় ১৫ জন মারা গেছেন।

এর মধ্যে রয়েছেন দিনাজপুরে চারজন, ঠাকুরগাঁওয়ে তিনজন, রংপুরে তিনজন, পঞ্চগড়ে একজন, নীলফামারীতে একজন, লালমনিরহাটে দুইজন এবং কুড়িগ্রামে একজন। এ নিয়ে গত পাঁচ দিনে সাত নারীসহ ৬৩ জন মারা গেছেন। এ পর্যন্ত বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৫৮২ জনে।

গত ২৪ ঘণ্টায় এক হাজার ৯৭৫ জনের নমুনা পরীক্ষার পর ৬৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। রংপুর বিভাগে নমুনা পরীক্ষা হয়েছে মোট এক লাখ ৬৩ হাজার ৩৬৯ জনের। করোনা পজিটিভ হয়েছে ২৮ হাজার ৯২৪ জন। সুস্থ হয়েছে ২১ হাজার ৩১ জন।

এদিকে রংপুরে ১০০ শয্যার করোনা ডেডিকেডেট হাসপাতালে কোনো বেড খালি নেই। তাই নতুন রোগী ভর্তি নেওয়া হচ্ছে না। রোগীর চাপ সামলাতে বিকল্প হিসেবে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে একটি নতুন ইউনিট খোলা হয়েছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম জানান, বিভাগীয় নগরী রংপুরসহ সীমান্তবর্তী জেলা দিনাজপুর, ঠাকুরগাঁও ও লালমনিরহাটে সংক্রমণ হার আশঙ্কাজনকভাবে বেড়েছে।

রোগীর চাপ সামলাতে বিকল্প ব্যবস্থা হিসেবে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ৪০ শয্যার করোনা ওয়ার্ড চালু করা হয়েছে। পর্যক্রমে এর পরিধি বাড়ানো হবে।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...