সাম্প্রতিক শিরোনাম

মাশরাফির উদারতা, ‘ধন্যবাদ’ জানালো ইমরুল

‘ইমরুলের উচিত কৃতজ্ঞতা স্বীকার করতে শেখা’, মজা করে যখন বলছিলেন মাশরাফি বিন মুর্তজা, ইমরুল কায়েস তখন সামনেই বসে। সেখান থেকেই ইমরুল হাসি মুখে বললেন, “ধন্যবাদ ভাই… অনেক ধন্যবাদ।” যে ধন্যবাদ জানানোর কথা মাঠের ভেতর, ইমরুল সেটি জানালেন বাইরে। মাশরাফির সৌজন্যেই তো খেলতে পেরেছেন মাশরাফির দলকে হারানো ইনিংস!

বিপিএলে শুক্রবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ৬ উইকেটের জয়ে ইমরুল ম্যাচ সেরা হন অপরাজিত ৫৪ রানের ইনিংসে। তবে ইনিংসটি থামতে পারত শুরুতেই।

একটি শটে বল শর্ট কাভারে ঠেলেই ক্রিজ থেকে বেরিয়ে এসেছিলেন ইমরুল। ফিল্ডার মুমিনুল হক সরাসরি থ্রো স্টাম্পে লাগান। ইমরুল তখন পরিস্থিতি বুঝেই কিনা, ব্যাট উইকেটে ঠুকছিলেন, পিচ ঠিক করার মতো ভঙ্গিতে। বল তখনও ‘ডেড’ নয়, ইমরুল ক্রিজ ছেড়েছিলেন ফলো থ্রুতে। ক্রিকেটীয় আইনে আউট। ঢাকার ফিল্ডাররা তাৎক্ষনিক আবেদনও করেছিলেন। আম্পায়ার আউট দিতে বাধ্য।

তবে এসব ক্ষেত্রে প্রতিপক্ষ অধিনায়ক চাইলে তুলে নিতে পারেন আবেদন। মাশরাফি সেটিই করেন। ইমরুল টিকে যান। অপরাজিত এক ইনিংস খেলে ফেরেন দলকে জিতিয়ে।

ম্যাচ শেষে মাশরাফির সংবাদ সম্মেলনে যখন উঠল সেই প্রসঙ্গ। পরের সংবাদ সম্মেলনের জন্য তখন চলে এসেছেন ইমরুল, অপেক্ষা করছিলেন সংবাদকর্মীদের সঙ্গে বসে। সেদিকে তাকিয়েই হাসতে হাসতে উত্তর দিলেন মাশরাফি।

“সত্যি বলতে, এটা ফিল্ডিং দল চাইলে আউট নিতে পারে। ইমরুল শুড লার্ন দা ম্যানারস… থ্যাংক ইউ বলেনি!” “ক্রিকেটিং ভাবে এগোলে, থার্ড আম্পায়ার আউট দিতে বাধ্য হতেন। কিন্তু আমার কাছে মনে হয়েছে, আমরা সিনিয়ররা আছি ওখানে, আমি আছি, তামিম আছে … ওই আউটটা নিলে ভালো দেখাত না।”

সর্বশেষ

পিটিয়ে হত্যা: ভিডিওতে শনাক্ত ছাত্রদলের ৫ নেতাকর্মী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শামীম মোল্লাকে হত্যার ভিডিও ফুটেজে ছাত্রদলের পাঁচ নেতাকর্মীকে শনাক্ত করা গেছে। ভিডিওতে ছাত্রদলের যে পাঁচজনকে দেখা গেছে তারা হলেন- সাঈদ হোসেন...

২০২৩ এর সফল ফ্রিল্যান্সার অ্যাওয়ার্ড পেলেন সাইমন সাদিক

সাইমন সাদিক, ফ্রিল্যান্সিংয়ের যাত্রা শুরু করেন ২০১৮ সাল থেকে। ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে এবং বাইরে সফলতার সাথে কাজ করে আসছেন। এর মাঝে একটি এজেন্সিও দিয়েছেন নাম...

ডিআর কঙ্গোতে শান্তিরক্ষী মিশনে  সেনাবাহিনীর ‘আর্মড হেলিকপ্টার ইউনিট’ মোতায়েন

বাংলাদেশ সেনাবাহিনীর আরো একটি নতুন কন্টিনজেন্ট ‘বাংলাদেশ আর্মড হেলিকপ্টার ইউনিট’ এর ১ম দল গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে মোতায়েন হতে যাচ্ছে। জাতিসংঘ সদর দপ্তরের আহবানে সাড়া...

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...