সাম্প্রতিক শিরোনাম

অধ্যাপক পদে পদোন্নতি পেলেন শিক্ষা ক্যাডারের ৬০৯ কর্মকর্তা

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ৬০৯ জনকে পদোন্নতি দিয়েছে সরকার। তারা সহযোগী অধ্যাপক থেকে অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন। দুজন লিয়েনে থাকায় তাদের যোগদান সাপেক্ষে পদোন্নতি কার্যকর হবে।

বৃহস্পতিবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, ২০১৫ সালের জাতীয় বেতন স্কেলে ৫০,০০০-৭১,২০০ টাকা বেতনক্রমে তাদের পদোন্নতি দেওয়া হয়েছে।

অর্থনীতির ৪৪ জন, আরবির ৫ জন, ইসলামী শিক্ষার ১৭ জন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতির ৫৩ জন, ইংরেজির ৪৩ জন, ইতিহাসের ৪৫ জন, উদ্ভিদবিদ্যায় ৪৬ জন, কৃষি বিজ্ঞানে ৩ জন, গার্হস্থ্য অর্থনীতির ৪ জন, গণিতের ৩৪ জন, দর্শনের ৫০ জন রয়েছেন।

পদার্থবিদ্যার ২৯ জন, পরিসংখ্যানের ১ জন, প্রাণিবিদ্যার ৩৬ জন, বাংলার ২১ জন, ব্যবস্থাপনায় ৩৯ জন, ভূগোলের ৪ জন, মৃত্তিকা বিজ্ঞানের ১ জন, মনোবিজ্ঞানের ৩ জন, রসায়নের ২২ জন, রাষ্ট্রবিজ্ঞানের ৪৬ জন, সমাজকল্যাণের ১৬ জন, সমাজবিজ্ঞানের ৬ জন, সংস্কৃতির ১ জন, হিসাববিজ্ঞানের ৩৩ জন এবং শিক্ষায় ৫ জন।

২৬ জুলাই বিকেলে কমিটির সভায় পদোন্নতির বিষয়টি চূড়ান্ত করা হয়। কিছু ভুল থাকায় তা সংশোধন করে আজ পদোন্নতিপ্রাপ্তদের সরকারি আদেশ জারি করা হয়।

এসব কর্মকর্তাকে অনলাইনে যোগদান করতে হবে। তাদের যোগদানের বিস্তারিত তথ্য দিয়ে আদেশ জারি করেছে মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদফতর। তারা নিজ নিজ কর্মস্থলে কর্মরত থাকবেন।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...