সাম্প্রতিক শিরোনাম

সুপারস্টার খুঁজলে হিরো আলমকে হাজির করছে গুগল

জায়ান্ট সার্চ ইঞ্জিন গুগল। আপনি কী চান? মুহূর্তেই গুগল তা জানিয়ে দেবে। যাদের সবচেয়ে বেশি গুগলে খোঁজা হয় তাদেরই গুগল এগিয়ে রাখে।

hiastock

গুগলের ফিল্টার এমনই। যার প্রতি মানুষের আগ্রহ বেশি থাকবে, তাকেই আগে দেখাবে।

এ ধরনের প্রতিষ্ঠান প্রায়ই বলে থাকে, তারা ব্যবহারকারীদের আগ্রহকে গুরুত্ব দিয়ে ব্যবসা করে।

গুগল এডস

গণমাধ্যমগুলো হিরো আলমকে যতটা প্রাধান্য দিয়ে সংবাদ পরিবেশন করে, তা আর কোনো বাংলাদেশি তারকাকে প্রাধান্য দিয়ে সংবাদ করে না।

এতে করে ভারতীয় বাঙালিদের ডিভাইসগুলোতে হিরো আলম প্রাধান্য পেয়ে যান। এমনকি বাংলাদেশের শীর্ষ তারকাদের খুবই সীমিত সংবাদ আসে ওইসব গণমাধ্যমে।

গুগলে বাংলাদেশ ফিল্ম সুপারস্টার (Bangladesh Film Superstar) লিখে সার্চ করতে গেলে হিরো আলমকে নিয়ে তৈরি করা দুটি কনটেন্ট প্রথমে দেখা যাচ্ছে।

রবিবার বিকেল ৫টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত গুগলে Bangladesh Film Superstar লিখে সার্চ করলে সবার ওপরে হিরো আলমকে দেখায়।

যদি ইমেজ ও ভিডিওতে কাস্টমাইজ করা হয়, সেখানেও হিরো আলম শীর্ষে। অবাক করার বিষয় হলো, এই দুটির একটিও হিরো আলমের পেজ কিংবা ইউটিউব চ্যানেল থেকে পোস্ট করা হয়নি।

রবিবার গুগলে Bangladesh Film Superstar লিখে সার্চ দিলে নিউজপয়েন্টটিভি নামের একটি ইউটিউব চ্যানেল থেকে হিরো আলমকে নিয়ে তৈরি করা ভিডিও প্রথমে দেখা গেছে।

২০১৬ সালের ১৫ ডিসেম্বর ভিডিওটি পোস্ট করা হয়। এখন পর্যন্ত সাড়ে পাঁচ লাখের বেশিবার ভিউ হয়েছে। চ্যানেলটির অ্যাবাউটে ভারত সরকারের ডিজিটাল কনটেন্ট এজেন্সি লেখা আছে।

দ্বিতীয় ভিডিওর লোকেশনও ভারতে। খুশ বায়ারওয়া নামের এক যুবকের ব্যক্তিগত চ্যানেল থেকে ভিডিওটি পোস্ট করা। বাংলায়ও প্রায় একই অবস্থা। বাংলাদেশি সুপারস্টার’ লিখে সার্চ দিলে ভিডিও অপশনে হিরো আলমকে নিয়ে তৈরি করা কনটেন্ট সবার আগে দেখা যাচ্ছে।

আর বাঁ’দিকে আসছে শাকিব খানের উইকিপিডিয়ার পেজ। হিরো আলম সম্প্রতি তাঁর ছবি মুক্তি দিয়েছেন। গুগলের তথ্য বলছে, ছবিটি প্রকাশের পর গত সাত দিনে অন্তর্জালে তার আধিপত্য বেড়েছে।

সর্বশেষ

ভিডিও ভাইরাল হওয়ার পর রিকশাচালককে মারধরকারী গ্রেপ্তার

পুরান ঢাকার বংশালে একজন রিকশাচালককে মারধরের ভিডিও ভাইরাল হওয়ার পর এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।মঙ্গলবার পুলিশের মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশনস উইংয়ের পাঠানো এক সংবাদ...

অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিধান

'বড় পদে পদোন্নতি মানে বাড়তি দায়িত্ব। যথাযথভাবে দায়িত্ব পালনের মাধ্যমে দেশ ও জনগণের কল্যাণে সবসময় সচেষ্ট থাকতে হবে'।ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর...

২শত পরিবারকে ত্রাণ সহায়তা দিল সেনাবাহিনী

সুজন চৌধুরী, আলীকদম: সারা দেশের মত বান্দরবানের আলীকদমেও করোনার দ্বিতীয় ধাপের লকডাউনে বিপর্যস্ত হয়ে পড়া অসহায় ও কর্মহীন পরিবারের পাশে খাদ্য সামগ্রী নিয়ে দাড়ালেন...

রোজাদারদের মাঝে সেহেরী বিতরণ করলো চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ

আজ সোমবার রাত ১ ঘটিকার সময় চট্টগ্রামের বহদ্দারহাটে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য'র নির্দেশে অসহায়, দুস্থ পথচারীদের মাঝে মহানগর ছাত্রলীগের সংগঠক নাঈম আশরাফ...