সাম্প্রতিক শিরোনাম

দুটি রাশিয়ান যুদ্ধবিমান এবং দুটি সামরিক হেলিকপ্টার গুলি করে ভূপাতিত(ভিডিও)

রাশিয়ান নিউজ আউটলেট কমার্স্যান্ট জানিয়েছে যে শনিবার ইউক্রেনের সীমান্তের কাছে দুটি রাশিয়ান যুদ্ধবিমান এবং দুটি সামরিক হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করা হয়েছে, এটি নিশ্চিত হলে কিয়েভের জন্য একটি দর্শনীয় অভ্যুত্থান হবে।


কমার্স্যান্ট, একটি সম্মানিত, স্বাধীন ব্যবসা-কেন্দ্রিক দৈনিক, তার ওয়েবসাইটে বলেছে যে Su-34 ফাইটার-বোম্বার, Su-35 ফাইটার এবং দুটি এমআই-8 হেলিকপ্টার একটি অভিযানকারী দল তৈরি করেছিল এবং “প্রায় একযোগে গুলিবিদ্ধ” হয়েছিল। উত্তর-পূর্ব ইউক্রেন সংলগ্ন ব্রায়ানস্ক অঞ্চলে একটি অতর্কিত হামলায়।


“প্রাথমিক তথ্য অনুযায়ী … যোদ্ধাদের ইউক্রেনের চেরনিহিভ অঞ্চলে লক্ষ্যবস্তুতে একটি ক্ষেপণাস্ত্র এবং বোমা হামলা করার কথা ছিল, এবং হেলিকপ্টারগুলি তাদের ব্যাক আপ করার জন্য সেখানে ছিল – অন্যান্য জিনিসগুলির মধ্যে যদি ‘সু’ ক্রুদের তোলার জন্য তাদের গুলি করে হত্যা করা হয়েছে।

Source: The Sun

রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা TASS বলেছে যে একটি রাশিয়ান Su-34 যুদ্ধবিমান ওই অঞ্চলে বিধ্বস্ত হয়েছে কিন্তু কোনো কারণ উল্লেখ করেনি।


TASS জরুরী পরিষেবার একজন আধিকারিককে উদ্ধৃত করে বলেছে যে একটি হেলিকপ্টারে ইঞ্জিনের আগুনের কারণে এটি ক্লিনটসির কাছে বিধ্বস্ত হয়েছে, যা সীমান্ত থেকে প্রায় 40 কিলোমিটার (25 মাইল) দূরে।
এটি Su-35 বা দ্বিতীয় হেলিকপ্টারের কোন উল্লেখ করেনি।


যাইহোক, রাশিয়ার যুদ্ধপন্থী টেলিগ্রাম চ্যানেল ভয়েনি ওসভেডোমিটেল-এ পোস্ট করা একটি ভিডিও, যার প্রায় অর্ধ মিলিয়ন অনুসারী রয়েছে, দেখা যাচ্ছে আকাশে উঁচু একটি হেলিকপ্টার একটি বিস্ফোরণ ভোগ করছে, যা অবশ্যই ছিটকে পড়েছে এবং তারপর আগুনে মাটির দিকে নিমজ্জিত হচ্ছে।


ভিডিওটির সাথে থাকা মন্তব্যগুলি, যা রয়টার্স তাৎক্ষণিকভাবে যাচাই করতে পারেনি, বলেছে যে এটি একটি ক্ষেপণাস্ত্র দ্বারা একটি এমআই-8 গুলি করে ভূপাতিত করা হয়েছে। চ্যানেলের পোস্ট করা অন্যান্য ছবিতে কৃষিক্ষেত্রে ধ্বংসাবশেষ দেখা গেছে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...