সাম্প্রতিক শিরোনাম

এ বছরের মধ্যে রেলওয়ের ৫০টি স্টেশন সংস্কার ও আধুনিক করা হবে: রেলমন্ত্রী

রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন এ বছরের মধ্যে রেলওয়ের ৫০টি স্টেশন সংস্কার ও আধুনিক করা হবে।

রাজশাহী এবং চাঁপাইনবাবগঞ্জ জেলায়  তিনটি রেলওয়ে স্টেশন পরিদর্শনকালে সাংবাদিকদের সামনে একথা বলেন।

মন্ত্রী এ সময় আরো বলেন বর্তমান সরকার রেলওয়েকে অধিক গুরুত্ব দিয়েছে। রেলকে আধুনিক ও যুগোপযোগী করার জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে ।

রেলওয়েতে এখন অনেকগুলো প্রকল্প চলমান আছে যেগুলো বাস্তবায়িত হলে রেলের আমূল পরিবর্তন ঘটবে। তিনি কয়েকটি প্রকল্পের কথা উল্লেখ করে বলেন পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প, যমুনা নদীর উপর বঙ্গবন্ধু রেলওয়ে সেতু নির্মাণ, খুলনা থেকে মংলা পর্যন্ত নতুন রেলপথ নির্মাণ, দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত নতুন রেলপথ নির্মাণ প্রকল্প সহ অনেক গুরুত্বপূর্ণ প্রকল্প চলমান রয়েছে।

তিনি আরো উল্লেখ করেন সারাদেশের রেলপথ কে ডাবল লাইনে উন্নীত করার জন্য কাজ চলছে। পর্যায়ক্রমে সিঙ্গেল লাইনকে ডাবল লাইনে রূপান্তরিত করা হবে। চাঁপাইনবাবগঞ্জ জেলার রহনপুর রেলওয়ে ষ্টেশন পরিদর্শন করে মন্ত্রী এখানকার স্টেশনকে আধুনিক এবং সকল সুযোগ-সুবিধা বৃদ্ধির আশ্বাস দেন।

ভারত,ভূটান এবং নেপালের সাথে রেল যোগাযোগের ক্ষেত্রে এ লাইন খুবই গুরুত্বপূর্ণ। কাজেই এই স্টেশনের সকল সুবিধা বৃদ্ধির মাধ্যমে এসব দেশের সাথে পণ্য পরিবহনের সুযোগ আরো বৃদ্ধি করার জন্য সকল কার্যক্রম নেওয়া হবে বলে মন্ত্রী এ সময় ঘোষণা দেন।

পরে মন্ত্রী রাজশাহী কোর্ট স্টেশন পরিদর্শন করেন । এখানেও তিনি রেলওয়ে স্টেশন কে আধুনিকায়ন এবং সকল সুবিধা বৃদ্ধির আশ্বাস প্রদান করেন।

চাঁপাইনবাবগঞ্জের সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোঃ সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার, কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন সহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ

লালমনিরহাটের পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে আটক-২

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: জেলার পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে দুইজনকে আটক করেছেন বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।আজ শনিবার (২ অক্টোবর) সকালে পাটগ্রাম উপজেলার দহগ্রাম...

হাতিবান্ধায় নিজ বাড়ির সামনে কৃষককে কুপিয়ে হত্যা

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানী তিস্তা ব্যারাজ এলাকায় আব্দুল মালেক (৪২) নামে এক কৃষককে কুপিয়ে হত্যার খবর পাওয়া গেছে।রোববার (২৬ সেপ্টেম্বর)...

মালিতে ১৪০ জন পুলিশ সদস্যের জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ

জাতিসংঘ শান্তিরক্ষার কাজে অসামান্য অবদান এবং পেশাদারিত্ব প্রদর্শনের জন্য মালির রাজধানী বামাকোতে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট (এফপিইউ)-এর ১৪০ জন সদস্যকে জাতিসংঘ শান্তিরক্ষা পদকে ভূষিত...

লালমনিরহাটের আদিতমারীতে চোরাই অটোরিকশা সহ গ্রেফতার-১

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট : জেলার আদিতমারী থানায় একটি চুরি যাওয়া অটোরিকশা উদ্ধার করেছে আদিতমারী থানা পুলিশ সেইসাথে অটোরিকশা চোরকেও গ্রেফতার করতে সক্ষম হয়েছে।গ্রেফতারকৃত...