সাম্প্রতিক শিরোনাম

এ বছরের মধ্যে রেলওয়ের ৫০টি স্টেশন সংস্কার ও আধুনিক করা হবে: রেলমন্ত্রী

রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন এ বছরের মধ্যে রেলওয়ের ৫০টি স্টেশন সংস্কার ও আধুনিক করা হবে।

hiastock

রাজশাহী এবং চাঁপাইনবাবগঞ্জ জেলায়  তিনটি রেলওয়ে স্টেশন পরিদর্শনকালে সাংবাদিকদের সামনে একথা বলেন।

মন্ত্রী এ সময় আরো বলেন বর্তমান সরকার রেলওয়েকে অধিক গুরুত্ব দিয়েছে। রেলকে আধুনিক ও যুগোপযোগী করার জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে ।

গুগল এডস

রেলওয়েতে এখন অনেকগুলো প্রকল্প চলমান আছে যেগুলো বাস্তবায়িত হলে রেলের আমূল পরিবর্তন ঘটবে। তিনি কয়েকটি প্রকল্পের কথা উল্লেখ করে বলেন পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প, যমুনা নদীর উপর বঙ্গবন্ধু রেলওয়ে সেতু নির্মাণ, খুলনা থেকে মংলা পর্যন্ত নতুন রেলপথ নির্মাণ, দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত নতুন রেলপথ নির্মাণ প্রকল্প সহ অনেক গুরুত্বপূর্ণ প্রকল্প চলমান রয়েছে।

তিনি আরো উল্লেখ করেন সারাদেশের রেলপথ কে ডাবল লাইনে উন্নীত করার জন্য কাজ চলছে। পর্যায়ক্রমে সিঙ্গেল লাইনকে ডাবল লাইনে রূপান্তরিত করা হবে। চাঁপাইনবাবগঞ্জ জেলার রহনপুর রেলওয়ে ষ্টেশন পরিদর্শন করে মন্ত্রী এখানকার স্টেশনকে আধুনিক এবং সকল সুযোগ-সুবিধা বৃদ্ধির আশ্বাস দেন।

ভারত,ভূটান এবং নেপালের সাথে রেল যোগাযোগের ক্ষেত্রে এ লাইন খুবই গুরুত্বপূর্ণ। কাজেই এই স্টেশনের সকল সুবিধা বৃদ্ধির মাধ্যমে এসব দেশের সাথে পণ্য পরিবহনের সুযোগ আরো বৃদ্ধি করার জন্য সকল কার্যক্রম নেওয়া হবে বলে মন্ত্রী এ সময় ঘোষণা দেন।

পরে মন্ত্রী রাজশাহী কোর্ট স্টেশন পরিদর্শন করেন । এখানেও তিনি রেলওয়ে স্টেশন কে আধুনিকায়ন এবং সকল সুবিধা বৃদ্ধির আশ্বাস প্রদান করেন।

চাঁপাইনবাবগঞ্জের সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোঃ সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার, কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন সহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ

করোনায় মৃত্যুতে নতুন রেকর্ড

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যুর নতুন রেকর্ড গড়েছে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৭৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে দেশে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত...

আব্দুল বারী সরদারের মৃত্যুতে বাংলাদেশ ন্যাপের শোক প্রকাশ

এককালের তুখর ছাত্রনেতা, পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের সাবেক জি এস, মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর অনুসারী ও জাতীয় নেতা মশিউর রহমান যাদু...

ছাত্র ইউনিয়ন সভাপতির ওপর হামলার ঘটনায় সিপিবির তদন্ত কমিটি গঠন

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র প্রেসিডিয়াম সভায় গত ৪ এপ্রিল বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি মো. ফয়েজউল্লাহর ওপর হামলায় তীব্র নিন্দা করা হয়েছে।এই হামলার ঘটনা...

পরিবারটির বিয়োগান্তক সময়ের সূচনা সেই একাত্তরে

সেদিন রোববার, ১২ ডিসেম্বর ১৯৭১ সাল। দোলাইরখাল এলাকা সংলগ্ন রোকনপুরের ১২ নম্বর বাড়িতে, সপরিবারে দুপুরের খাবার খেতে বসেছিলেন শহীদ সাংবাদিক নিজামউদ্দিন আহমেদ। ঠিক সে...
hiastock