সাম্প্রতিক শিরোনাম

করোনার মতো মানবিক বিষয় নিয়ে রাজনীতি থেকে বিরত থাকুন বিএনপিকে ও.কাদের

বিএনপিকে বলবো করোনা ভাইরাসের মতো সংবেদনশীল ও মানবিক বিষয় নিয়ে রাজনীতি থেকে বিরত থাকতে। গতকাল বুধবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগরের নেতাদের সঙ্গে এক যৌথসভায় এ কথা বলেন তিনি।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক,সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশই একমাত্র দেশ যে দেশ সবার আগে প্রস্তুতি নিয়ে ফেলেছে। সরকারের সদিচ্ছা ও আন্তরিকতা আছে বলেই মুজিব বর্ষের মতো শতবর্ষের অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। কাজেই বিএনপিকে বলবো করোনাভাইরাসের মতো সংবেদনশীল ও মানবিক বিষয় নিয়ে রাজনীতি থেকে বিরত থাকতে।করোনা ভাইরাস প্রতিরোধে আমরা প্রস্তুত। আমরা ভাগ্যবানও বটে। কেননা এখনো আমাদের দেশে এই রোগের বিস্তার হয়নি। এখানে সংক্রমণ সে পর্যায়ে আসেনি। তার আগেই আমাদের প্রধানমন্ত্রী প্রস্তুতি নিয়েছেন।
করোনাভাইরাস নিয়ে সরকারের প্রস্তুতি নেই- বিএনপি নেতাদের এমন মন্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তাদের উদ্দেশে বলতে চাই করোনা ভাইরাসের উপস্থিতির সঙ্গে সঙ্গে বাংলাদেশই একমাত্র দেশ যে দেশ সবার আগে প্রস্তুতি নিয়ে ফেলেছে। এছাড়া স্বাস্থ্য বিভাগ থেকে যারা এর সঙ্গে সংশ্লিষ্ট জেলা উপজেলা পর্যায়ের হাসপাতালগুলো, বিমানবন্দর সব জায়গাতেই সরকার প্রস্তুতি নিয়ে রেখেছে। প্রস্তুতির ব্যাপারে আমরাই সবার আগে প্রস্তুতি নিয়েছি এবং প্রস্তুতির ব্যাপারে কোনো ঘাটতি আমাদের নেই।
আমাদের প্রস্তুতি আছে বলেই ইতালি ফেরত দুই প্রবাসী বাঙালি তাদের সংক্রামণের ব্যাপারটা ধরা পড়েছে। তাদের ব্যাপারে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। তাদের দু’জনের থেকে আরেকজন সংক্রমিত হয়েছে সে ব্যাপারেও ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া নতুন কোনো কেইস সম্পর্কে জানা নেই। সরকার সার্বিকভাবে প্রস্তুত আছে।
বিএনপির কড়া সমালোচনা করে তিনি বলেন, বিএনপি নামক সংগঠনটি নির্বাচনে ব্যর্থ হয়ে, বেগম জিয়ার বিষয়ে আইনি লড়াইয়ে ব্যর্থ হয়ে এখন বিভিন্ন বিষয় নিয়ে রাজনীতি করে বেড়াচ্ছে। তারা রাজনীতির ইস্যু খুঁজে বেড়াচ্ছে। করোনাভাইরাস নিয়েও তারা তাদের সেই ধৃষ্ট রাজনীতির আশ্রয় নিয়েছে।
সভায় দলের সহযোগী সংগঠনের মধ্যে যেগুলোর মেয়াদ উত্তীর্ণ হয়েছে সেগুলো আগামী মে ও জুন মাসের মধ্যে শেষ করার নির্দেশ দেন কাদের। বিশেষ করে যুব মহিলা লীগ, মহিলা লীগ। এছাড়া ঢাকা মহানগরের পূর্ণাঙ্গ কমিটি অতিদ্রুত দলের সভাপতির কাছে জমা দেওয়ার আহ্বান জানান তিনি।
এসময় সভাপতিমন্ডলীর সদস্য শাজাহান খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...