সাম্প্রতিক শিরোনাম

দেশের প্রথম এক্সপ্রেসওয়ে, চট্টগ্রাম তৃতীয় কর্ণফুলী এ্যাপ্রোচ রোড ও ২৫টি সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আজ ১২ মার্চ বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় তাঁর সরকারী বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্রগ্রামে তৃতীয় কর্ণফুলী সেতু নির্মাণ (সংশোধিত) প্রকল্পের আওতায় ৬ লেনবিশিষ্ট ৮ কিলোমিটার তৃতীয় কর্ণফুলী (শাহ আমানত সেতু) সেতু এপ্রোচ সড়ক এবং ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রকল্পের আওতায় খুলনা, বরিশাল ও গোপালগঞ্জ সড়ক জোনে নির্মিত ২৫টি সেতু এবং ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের (এন-৮) যাত্ৰাবাড়ি ইন্টারসেকশন থেকে ( ইকুরিয়া-বাবুবাজার লিংক সড়কসহ ) মাওয়া পর্যন্ত এবং পাচ্চর -ভাঙ্গা অংশ ধীরগতির যানবাহনের জন্য পৃথক লেনসহ ৪ লেনের উন্নয়নের নিমিত্ত সমাপ্তকৃত নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন।এর মাধ্যমে যোগাযোগ ক্ষেত্রে এক নতুন যুগে প্রবেশ করলো বাংলাদেশ।
প্রকল্পগুলোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর এবছরে এ প্রকল্পগুলোর কাজ সম্পন্ন হওয়ায় জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা অনেকটাই দৃশ্যমান হলো।আগামী মাসেই দেশের প্রথম বিশ্বমানের এই এক্সপ্রেসওয়ে দিয়েই আমারা টুঙ্গিপাড়া যাবো ইনশাআল্লাহ্।
যাত্রাবাড়ী-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ে প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, এক্সপ্রেসওয়েতে ৫টি ফ্লাইওভার, ১৯টি আন্ডারপাস এবং প্রায় ১০০টি সেতু এবং কালভার্ট রয়েছে। আন্তর্জাতিক মানের এই এক্সপ্রেসওয়ে দুইটি সার্ভিস লেনের মাধ্যমে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের সঙ্গে রাজধানীকে যুক্ত করবে। এটি ঢাকা শহর এবং দেশের দক্ষিণ-পশ্চিম অংশের মধ্যে যোগাযোগ জোরদার করবে। ব্যবসা- বাণিজ্য বাড়িয়ে জাতীয় অর্থনীতিতে অবদান রাখবে।সড়ক ও জনপথ বিভাগ এবং বাংলাদেশ সেনাবাহিনী যৌথভাবে ২০১৬ সালে চারটি জেলা – ঢাকা, মুন্সীগঞ্জ, মাদারীপুর এবং ফরিদপুরে এক্সপ্রেসওয়ে প্রকল্পের বাস্তবায়ন শুরু করে এবং এটি নির্ধারিত সময়সীমার তিন মাস আগে নির্মাণ কাজ সম্পন্ন করে।
এছড়াও চট্টগ্রামে তৃতীয় কর্ণফুলী সেতুর এ্যাপ্রোচ রোড এবং খুলনা, বরিশাল ও গোপালগঞ্জ সড়ক জোনে নির্মিত ২৫টি সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।
এসময় সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব ও সংশ্লিষ্ট পদস্থ কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।
এরপর বেলা প্রায় সাড়ে এগারোটায় গণভবনেই তিনি মুজিববর্ষ ২০২০ উদযাপন উপলক্ষে “পরিচ্ছন্ন গ্রাম, পরিচ্ছন্ন শহর” শীর্ষক দেশব্যাপী পরিচ্ছন্নতা অভিযানের ও শুভ উদ্বোধন করার কথা রয়েছে তাঁর।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...