সাম্প্রতিক শিরোনাম

৯ ও ১৬ মার্চ ঢাকায় সমাবেশ করবে বিএনপি

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন, সরকারের পদত্যাগ ও নির্বাচন কমিশন পুনর্গঠনের দাবিতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির ঘোষিত সমাবেশের দিনক্ষণ পরিবর্তন হয়েছে।

hiastock

নতুন ঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামী ৯ ও ১৬ মার্চ এ দুটি সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশের অনুমতির জন্য ইতিমধ্যে প্রশাসনের কাছে আবেদন করা হয়েছে। এর আগে ৩ ও ৪ মার্চ এ সমাবেশ করার ঘোষণা দিয়েছিল বিএনপি।

ভোট কারচুপির প্রতিবাদে এবং সুষ্ঠু নির্বাচনের দাবিতে গত ৫ ফেব্রুয়ারি ছয় বিভাগীয় মহানগরে সমাবেশের কর্মসূচি ঘোষণা করে দলটি। বিগত সিটি নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থীদের আয়োজনে এসব সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

গুগল এডস

এর মধ্যে ১৮ ফেব্রুয়ারি বরিশালে, ২৭ ফেব্রুয়ারি খুলনায়, ১ মার্চ রাজশাহীতে কর্মসূচি পালন করে দলটি। ১৩ ফেব্রুয়ারি চট্টগ্রামে সমাবেশ করার কর্মসূচি থাকলেও তা পরিবর্তন করা হয়েছে। নতুন তারিখ এখনও ঘোষণা করা হয়নি।

বিএনপির নেতারা বলছেন, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির আয়োজনে সমাবেশের অনুমতি দিতে টালবাহানা করছে প্রশাসন। তারা কোনো উম্মুক্ত স্থানের পরিবর্তে ইনডোরে এ সমাবেশ করার জন্য বলছেন।

যদিও বিএনপির পক্ষ থেকে করা আবেদনে উম্মুক্ত স্থানকেই প্রাধান্য দেওয়া হয়েছে। তবে শেষ পর্যন্ত অনুমতি পাবেন কিনা তা নিয়ে সন্দিহান তারা।

মহানগর উত্তর বিএনপির দপ্তর সম্পাদক এ বি এম আব্দুর রাজ্জাক সাংবাদিকদের জানান, আগামী ৯ মার্চ সমাবেশের জন্য তারা তিনটি স্থানের কথা আবেদনে উল্লেখ করেছেন। এর মধ্যে কাওরানবাজার প্রগতি টাওয়ারের সামনে, মোহাম্মদপুর শহীদ পার্ক মাঠ, খিলগাঁও তালতলা মার্কেটের সামনের স্থানের কথা বলা হয়েছে। মঙ্গলবার ঢাকা পুলিশ কমিশনার বরাবর এ আবেদন তিনি পৌছে দিয়েছেন।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টু জানান, পরিবর্তিত সমাবেশের জন্য এখনও আবেদন করা হয়নি। তবে এর আগের ঘোষিত কর্মসূচি অনুযায়ী তারা নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় অথবা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়ে আবেদন করেছিলেন।

সূত্র জানায়, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সমাবেশের জন্য প্রশাসনের পক্ষ থেকে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিউটশন অথবা মহানগর নাট্য মঞ্চে এ সমাবেশ করার জন্য বিএনপির নেতাদের বলা হয়েছে। তবে এখন পর্যন্ত সে বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

সর্বশেষ

করোনায় মৃত্যুতে নতুন রেকর্ড

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যুর নতুন রেকর্ড গড়েছে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৭৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে দেশে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত...

আব্দুল বারী সরদারের মৃত্যুতে বাংলাদেশ ন্যাপের শোক প্রকাশ

এককালের তুখর ছাত্রনেতা, পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের সাবেক জি এস, মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর অনুসারী ও জাতীয় নেতা মশিউর রহমান যাদু...

ছাত্র ইউনিয়ন সভাপতির ওপর হামলার ঘটনায় সিপিবির তদন্ত কমিটি গঠন

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র প্রেসিডিয়াম সভায় গত ৪ এপ্রিল বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি মো. ফয়েজউল্লাহর ওপর হামলায় তীব্র নিন্দা করা হয়েছে।এই হামলার ঘটনা...

পরিবারটির বিয়োগান্তক সময়ের সূচনা সেই একাত্তরে

সেদিন রোববার, ১২ ডিসেম্বর ১৯৭১ সাল। দোলাইরখাল এলাকা সংলগ্ন রোকনপুরের ১২ নম্বর বাড়িতে, সপরিবারে দুপুরের খাবার খেতে বসেছিলেন শহীদ সাংবাদিক নিজামউদ্দিন আহমেদ। ঠিক সে...
hiastock