সাম্প্রতিক শিরোনাম

আর্জেন্টাইন রেফারিকে নিষিদ্ধের দাবি কলম্বিয়ার

কোপা আমেরিকায় ব্রাজিলের বিপক্ষে বিতর্কিত ম্যাচ ইস্যুতে দায়িত্বপ্রাপ্ত রেফারিকে নিষিদ্ধ করার দাবি জানিয়েছে কলম্বিয়ান ফুটবল ফেডারেশন (এফসিএফ)। ওই ম্যাচে স্বাগতিক ব্রাজিলের কাছে ২-১ গোলে পরাজিত হয় কলম্বিয়া। তাদের দাবি গায়ে বল লাগার পরও ম্যাচটি বন্ধ না করে পক্ষপাতিত্ব করেছেন রেফারি।

গোলের আগমুহূর্তে ব্রাজিলীয় স্ট্রাইকারের শটের বল গায়ে লেগেছিল কর্তব্যরত আর্জেন্টাইন রেফারি ২০১৮ সালের বিশ্বকাপ ফাইনাল পরিচালনাকারী নেস্টর পিটানার। এতে কলম্বিয়ান ফুটবলাররা খেলা থামিয়ে দিয়েছিল।

কিন্তু সবাইকে হতবাক করে খেলা চালিয়ে যাওয়ার নির্দেশ দেন ওই রেফারি। যার সুবাদে ব্রাজিলের হয়ে সমতা সুচক গোল করেন রবার্তো ফিরমিনো। গোলের পর রেফারির কাছে সেটি বাতিলের আবেদন করেন কলম্বিয়ান খেলোয়াড়রা। ভিএআরের সহায়তার বিষয়টিও প্রত্যাখ্যান করেন রেফারি।

অতিরিক্ত ১০ মিনিটের ম্যাচে নেইমারের কর্নারের ক্রসের বল কাসেমিরো হেড করে ফের কলম্বিয়ার জালে জড়ান। এতেই ২-১ গোলের ব্যবধানে পরাজয় নিশ্চিত হয় কলম্বিয়ার।

এর আগে ম্যাচের ১০ম মিনিটে গোল করে কলম্বিয়াকে এগিয়ে দেন পোর্তো উইঙ্গার লুইস দিয়াজ। বিতর্কিত ওই রেফারিকে নিষিদ্ধ করার জন্য দক্ষিন আমেরিকান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের প্রতি আহ্বান জানায় কলম্বিয় ফুটবল ফেডারেশন।

বৃহস্পতিবার পিটানা ও ভিএআর কর্মকর্তাদের মধ্যে কথোপোকথনের রেকর্ডটি জনসমক্ষে প্রচারের অস্বাভাবিক একটি পদক্ষেপ গ্রহণ করেছে সংস্থাটি। তারা জানায়, সেটি এমন একটি গুরুত্বপূর্ণ ঘটনা ছিল না যে খেলা থামিয়ে দিতে হবে! এদিকে ম্যাচে পরাজিত হওয়ার পরও স্বাগতিক ব্রাজিলের পাশাপাশি টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে কলম্বিয়া। ১০টি দল নিয়ে আয়োজিত এবারের কোপা আমেরিকার ফাইনাল আগামী ১০ জুলাই রিও ডি জেনেইরোতে অনুষ্ঠিত হবে।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...