সাম্প্রতিক শিরোনাম

আর্জেন্টাইন রেফারিকে নিষিদ্ধের দাবি কলম্বিয়ার

কোপা আমেরিকায় ব্রাজিলের বিপক্ষে বিতর্কিত ম্যাচ ইস্যুতে দায়িত্বপ্রাপ্ত রেফারিকে নিষিদ্ধ করার দাবি জানিয়েছে কলম্বিয়ান ফুটবল ফেডারেশন (এফসিএফ)। ওই ম্যাচে স্বাগতিক ব্রাজিলের কাছে ২-১ গোলে পরাজিত হয় কলম্বিয়া। তাদের দাবি গায়ে বল লাগার পরও ম্যাচটি বন্ধ না করে পক্ষপাতিত্ব করেছেন রেফারি।

গোলের আগমুহূর্তে ব্রাজিলীয় স্ট্রাইকারের শটের বল গায়ে লেগেছিল কর্তব্যরত আর্জেন্টাইন রেফারি ২০১৮ সালের বিশ্বকাপ ফাইনাল পরিচালনাকারী নেস্টর পিটানার। এতে কলম্বিয়ান ফুটবলাররা খেলা থামিয়ে দিয়েছিল।

কিন্তু সবাইকে হতবাক করে খেলা চালিয়ে যাওয়ার নির্দেশ দেন ওই রেফারি। যার সুবাদে ব্রাজিলের হয়ে সমতা সুচক গোল করেন রবার্তো ফিরমিনো। গোলের পর রেফারির কাছে সেটি বাতিলের আবেদন করেন কলম্বিয়ান খেলোয়াড়রা। ভিএআরের সহায়তার বিষয়টিও প্রত্যাখ্যান করেন রেফারি।

অতিরিক্ত ১০ মিনিটের ম্যাচে নেইমারের কর্নারের ক্রসের বল কাসেমিরো হেড করে ফের কলম্বিয়ার জালে জড়ান। এতেই ২-১ গোলের ব্যবধানে পরাজয় নিশ্চিত হয় কলম্বিয়ার।

এর আগে ম্যাচের ১০ম মিনিটে গোল করে কলম্বিয়াকে এগিয়ে দেন পোর্তো উইঙ্গার লুইস দিয়াজ। বিতর্কিত ওই রেফারিকে নিষিদ্ধ করার জন্য দক্ষিন আমেরিকান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের প্রতি আহ্বান জানায় কলম্বিয় ফুটবল ফেডারেশন।

বৃহস্পতিবার পিটানা ও ভিএআর কর্মকর্তাদের মধ্যে কথোপোকথনের রেকর্ডটি জনসমক্ষে প্রচারের অস্বাভাবিক একটি পদক্ষেপ গ্রহণ করেছে সংস্থাটি। তারা জানায়, সেটি এমন একটি গুরুত্বপূর্ণ ঘটনা ছিল না যে খেলা থামিয়ে দিতে হবে! এদিকে ম্যাচে পরাজিত হওয়ার পরও স্বাগতিক ব্রাজিলের পাশাপাশি টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে কলম্বিয়া। ১০টি দল নিয়ে আয়োজিত এবারের কোপা আমেরিকার ফাইনাল আগামী ১০ জুলাই রিও ডি জেনেইরোতে অনুষ্ঠিত হবে।

সর্বশেষ

কালীগঞ্জে চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতার হাতে নৌকার সিল মারা ব্যালট

লালমনিরহাট প্রতিনিধি : জেলায় সদ্য অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকায় ২০ টি সিল মারা ব্যালট পেপার নিয়ে লালমনিরহাটের কালীগঞ্জে চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা সংবাদ...

কালীগঞ্জে দুই চেয়ারম্যান প্রার্থী পেলেন সমান ভোট

লালমনিরহাট প্রতিনিধি : জেলার কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের ফল স্থগিত করা হয়েছে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহাবুবুর রহমান ও স্বতন্ত্র...

স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে বাংলাদেশের উত্তরণ জাতিসংঘে অনুমোদিত

সাধারণ পরিষদের ৭৬তম বৈঠকের ৪০তম প্লেনারি সেশনে বুধবার স্বল্পোন্নত দেশ (এলডিসি) থেকে বাংলাদেশের উত্তরণের সুপারিশ অনুমোদিত হয়েছে।অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এই ঐতিহাসিক...

লালমনিরহাটের আদিতমারীতে ৮ ইউপি’র ৬ টিতে নৌকা জয়ী

লালমনিরহাট প্রতিনিধি : দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ৮টি ইউনিয়ন পরিষদের ৬ ইউপিতে নৌকা, একটিতে আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী এবং একটিতে সতন্ত্র...