সাম্প্রতিক শিরোনাম

লালমনিরহাটে সৌদিআরবের সাথে মিল রেখে কয়েকটি গ্রামে ঈদুল আযাহা উদযাপন

ঈশাত জামান মুন্না, লালমনিরহাটঃ লালমনিরহাটের কালীগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগেই ঈদুল আযহার নামাজ আদায় করলেন কয়েকটি গ্রামের শতাধিক পরিবার।
আজ শুক্রবার (৩১ জুলাই) সকাল ৯ টার দিকে উপজেলার মুন্সিপাড়া জামে মসজিদে পবিত্র ঈদুল আযহার নামাজের জামাত অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করেন মাওলানা মাইদুল ইসলাম। তবে বৃষ্টির কারণে জামাতে মুসুল্লির সংখ্যা কম ছিলো।

স্থানীয় সূত্রে জানা গেছে, কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার, সুন্দ্রহবী, কাকিনা, চাপারহাট, কাজিরহাট বানিনগর,হাড়িশহর, চন্দ্রপুর, ও মুন্সীপাড়া গ্রামের প্রায় শতাধিক পরিবারের মুসল্লিরা শক্রবার পবিত্র ঈদুল আযহা নামাজ আদায় করেছেন। প্রতি বছর সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগে রোজা ও ঈদ করেন এসব গ্রামের মুসল্লিরা।

এদিকে করোনা ভাইরাসের কারণে ঈদের জামাত মুন্সিপাড়ায় ঈদ গাহ্ মাঠে হলেও সরকারী নির্দেশনা মেনে মসজিদে জামাত আদায় করেছেন।

হাড়িশহরের মুন্সীপাড়া জামে মসজিদের ইমাম মাইদুল ইসলাম বলেন, স্বাস্থ্যবিধি মেনে মসজিদ সকল মুসুল্লিরা জামাত আদায় করেছি। সকাল ৯টায় পবিত্র ঈদুল আযহা নামাজ শুরু হয়।
কালীগঞ্জ উপজেলার হাড়িশহরের মুন্সিপাড়ার ঈদগাহ মাঠের সভাপতি মাওলানা মাছুম বিল্লাহ্ বলেন, সৌদি আরবের সঙ্গে মিল রেখে বিগত কয়েক বছর ধরে এই এলাকার মানুষঈদুল ফিতর, ঈদুল আযহা, শবে-কদর, শবে মেরাজ সহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান পালন করে আসছেন। সেই হিসাবে পালন করা হয়েছে।

এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহাবুবজ্জামান আহমেদ জানান, উপজেলার কয়েকটি গ্রামের মানুষ একদিন আগে থেকে ধর্মীয় উৎসব পালন করে থাকেন। তারা আজ ঈদুল আযহার নামাজ আদায় করছেন।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...