সাম্প্রতিক শিরোনাম

চট্টগ্রামে আরও ১২৫ জনের দেহে করোনা শনাক্ত

শতাব্দীর ভয়াবহ বৈশ্বিক মহামারী করোনায় গত ২৪ ঘন্টায় ১২৫ জনের দেহে নতুন করে মিলেছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪ হাজার ৩৩৮ জন।

আজ ৩১ জুলাই শুক্রবার সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের ৫টি ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে মোট ৮৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। এইদিন করোনায় মৃত্যুবরণ করেছে একজন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৪৬টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৯০টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। 

এতে চবি ল্যাবে ২৯ জন, বিআইটিআইডি ল্যাবে ২১ জন এবং চমেক ল্যাবে ৩৮ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া যায়।

তবে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে এইদিন কোনো নমুনা পরীক্ষা করা হয় নি।

অন্যদিকে, বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৬২টি নমুনা পরীক্ষা করে ১৫ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। 

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১২৫ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৮৮৭টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮১ জন এবং উপজেলায় ৪৪ জন। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৬ জন।

নতুন আক্রান্ত ৪৪ জন বিভিন্ন উপজেলা পর্যায়ে শনাক্তদের মধ্যে রাউজানে ৯, ফটিকছড়িতে ১১, হাটহাজারীতে ৫, সীতাকুন্ডে ৩ জন,পটিয়া ১, বোয়ালখালীতে ৩, সন্দ্বীপে ১জন রাঙ্গুনিয়া ৭ও মীরসরাইয়ে ১ জনকরে রয়েছেন।

গত চব্বিশ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল ছাড়েন আরো ৬৬ জন। বাসায় আইসোলেশনে থেকে সুস্থ হয়েছেন ১২৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ ৯ হাজার ৪৯৭ জন। চট্টগ্রামে করোনায় এখন পর্যন্ত সুস্থতার হার ৬৬ শতাংশ। আর মৃত্যুর হার ১ দশমিক ৬১শতাংশ। চট্টগ্রামে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয় ৩ এপ্রিল।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...