সাম্প্রতিক শিরোনাম

আগারগাঁও পাসপোর্ট অফিসে একাধিক অভিযোগে দুদকের অভিযান

রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসে সেবা দেওয়ার নামে ঘুষ-দুর্নীতি-অনিয়ম ও দালালদের দৌরাত্ম্যের একাধিক অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক।

বুধবার (৪ মার্চ) দুদক অভিযোগ কেন্দ্রে (টোল ফ্রি হটলাইন-১০৬) আগত তিনটি অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক শারিকা ইসলাম ও উপসহকারী পরিচালক আবুল কালাম আজাদের সমন্বয়ে গঠিত ৬ সদস্যের (পুলিশসহ) টিম এ অভিযান পরিচালনা করেন।

দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেন।

অভিযানকালে দুদক টিম ছদ্মবেশে পাসপোর্ট অফিসে বিদ্যমান পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। টিমের একজন সদস্য ছদ্মবেশে সেবাগ্রহিতা সেজে পাসপোর্ট নেওয়ার চেষ্টা চালান।

দলটি দেখতে পায়, অফিসের একজন কর্মচারীর কাছে বেশ কয়েকজন সেবাপ্রত্যাশী ভিড় জমিয়েছেন। পরবর্তী সময়ে জিজ্ঞাসাবাদে দুদক টিম জানতে পারে, উল্লেখিত কর্মচারী ওই পাসপোর্ট অফিসের একজন পরিচালকের গাড়িচালক এবং পাসপোর্ট প্রদান সংক্রান্ত কাজে তার সম্পৃক্ততার কোনো এখতিয়ার নেই।

স্থানীয় জনসাধারণকে জিজ্ঞাসাবাদে টিম আরও অভিযোগ পায়, ওই অফিসের বেশ কিছু কর্মচারী এভাবেই দালালদের সঙ্গে যোগসাজশ করে গ্রাহকদের নানারূপ ভোগান্তিতে ফেলছেন এবং অবৈধ অর্থ আদায় করছেন।

দুদকের দলটি পরিচালককে (পাসপোর্ট, ভিসা ও পরিদর্শন) তাদের পর্যবেক্ষণ অবহিত করেন। তিনি অবিলম্বে অভিযুক্ত গাড়িচালক ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নিয়ে দুদককে অবহিত করবেন মর্মে জানান। পাসপোর্ট অফিসে আগত সেবাপ্রার্থীরা দুদকের এ অভিযানকে স্বাগত জানান। তারা ভবিষ্যতে দেশের বিভিন্ন পাসপোর্ট অফিসে দুদকের এরূপ অভিযান অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সাম্প্রতিক/ সম

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...