সাম্প্রতিক শিরোনাম

আশুলিয়ায় ইউ পি চেয়ারম্যান ও থানা পুলিশের উদ্যোগে বাল্য বিবাহ স্থগিত

মোঃইয়াসিন,সাভার(ঢাকা): আশুলিয়া থানার স্বনির্ভর ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল ইসলামের ও আশুলিয়া থানার বিচক্ষন অফিসার ইনচার্জ শেখ রেজাউল হক দিপু এর হস্থক্ষেপে এক বাল্যবিবাহ স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (১২মার্চ)এলাকা বাসীর দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ ও ইউপি চেয়ারম্যান হস্তক্ষেপে বিয়ের অনুষ্ঠানটি পন্ড করে দেওয়া হয়।

জানা যায় আশুলিয়া হাজী জান মোহাম্মদ হাই-স্কুলের নবম শ্রেণির মেধাবী ছাত্রী পূর্ব ডেন্ডাবর গ্রামের মো:লোকমান হোসেন কন্যা মোছাঃ রুকসানা পারভীন (১৪)’র সাথে একই থানার পলাশ বাড়ি গ্রামের মো: নজরুল ইসলাম পুত্র উজ্জ্বল হোসেন (২১)’র বিয়ে ঠিক হয়।

বৃহস্পতিবার দিনভর কনের বাড়ীতে প্রীতিভোজ অনুষ্ঠানে তিন শতাধিক লোকজনকে আপ্যায়ন করা হয়। বাল্য বিবাহের খবর তাৎক্ষনিক পুলিশ কে অবগত করলে আশুলিয়া থানা অফিসার ইনচার্জ শেখ রেজাউল হক দিপু থানার পুলিশের উপ-পরিদর্শক (এস আই) নুরুল হুদা ও(এস আই) টুম্পা সাহা কে ঘটনা স্থলে পাঠিয়ে দেন এবং বাল্যবিবাহের কুফল সর্ম্পক অবগত করেন।

পরে মেয়ের বয়স ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত কোন পক্ষ বিয়ের উদ্যোগ নিবেন না মর্মে অঙ্গীকারনামায় সাক্ষর করেন। এ সময় ধামসোনা ইউপি ৮নং ওয়ার্ড সদস্য হারুন মন্ডল সহ এলাকার গন্যমান্য ব্যাক্তি উপস্থিত ছিলেন।

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ রেজাউল হক দিপুর নির্দেশে,পুলিশের উপ-পরিদর্শক এস আই টুম্পা সাহা বলেন,আশুলিয়া থানার অবিলম্বে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করা হবে।
এখন থেকে আশুলিয়া থানা এলাকায় যেন আর কোন বাল্যবিবাহ না হয় সে-ব্যাপারে ঢাকা জেলা পুলিশ সুপার(এসপি)ও-ওসি স্যারের নির্দেশনা মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...