সাম্প্রতিক শিরোনাম

কাল মধ্যরাত থেকে ঢাকায় শুরু হচ্ছে বিশেষ অভিযান

ঢাকা শহরে আগামীকাল বৃহস্পতিবার মধ্য রাত থেকে বিশেষ অভিযানে নামছে আই’নশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পয়লা ফেব্রুয়ারি ভোটের দিন পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে। এরই মধ্যে হ’ত্যা মা’মলার আ’সামি, সন্ত্রা’সী কর্মকাণ্ডে জড়িতসহ বিভিন্ন মাম’লার দা’গি শতাধিক আসা’মির রাজধানীতে অবস্থান শনা’ক্ত করা হয়েছে।
নাশ’কতা চালানোর পরিকল্পনা হিসেবে বিভিন্ন ধরনের আ’গ্নেয়া’স্ত্রও রয়েছে তাদের সঙ্গে। এসব অ’স্ত্রধারী বহিরাগতদের গ্রে’ফতার করা হবে। একাধিক গো’য়েন্দা সংস্থার অ’নুসন্ধানে উঠে এসেছে, দু’র্বৃত্ত স’ন্ত্রাসী’রা সিটি নির্বাচন ঘিরে না’শকতার ছক কষছে। নির্বাচনের দিন যত কাছে আসছে ততই উ’ত্তপ্ত হয়ে উঠছে পরিস্থিতি।
ঢাকা মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম জানান, ভোটের সময় অ’পরাধীসহ কোনো ব’হিরাগতরা ঢাকায় থাকতে পারবে না। আগামীকাল বৃহস্পতিবার রাত ১২টা থেকে তাদের বি’রুদ্ধে অ’ভিযান শুরু হবে। অপরা’ধী যেই হোক এক্ষেত্রে কাউকে ছাড় দেওয়া হবে না।
ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন ঘিরে সন্ত্রা’স-না’শকতার ছক কষছে বিএনপি-জামায়াত। নির্বাচন বি’তর্কিত করাই এর উদ্দেশ্য। এই নির্বাচনে জামায়াত-শিবিরের ভূমিকা র’হস্যজনক বলে মনে করে গোয়েন্দা সংস্থা। নির্বাচন ঘিরে বেড়ে গেছে ভাড়া করা স’ন্ত্রাসী, জ’ঙ্গিদের আনাগোনা। আওয়ামী লীগ ও বিএনপি—দুই দলের প্রার্থীদের মধ্যে প্রতিদ্ব’ন্দ্বিতায় নির্বাচন জমে ওঠায় বিতর্কিত নির্দলীয় কাউন্সিলর প্রার্থীদের মধ্যে উত্তেজনার তাপ বাড়ছে। নির্দলীয় বিতর্কিত প্রার্থীদের পক্ষে স’ন্ত্রাসী-জ’ঙ্গিদের ভাড়া করে এনে স’হিংসতার জন্ম দেওয়ার ষড়যন্ত্র করা হচ্ছে বলে গোয়েন্দা সংস্থা মনে করে।
গোয়েন্দা সংস্থা সূত্রে এ খবর জানা গেছে। ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি থেকে মনোনয়ন পায়নি এমন নি’র্দলীয় বিত’র্কিত প্রার্থীদের পক্ষে স’ন্ত্রাসীদের আনাগোনা বেড়ে যাওয়ার তথ্য পেয়েছে আ’ইনশৃঙ্খলা বা’হিনী। তৃণমূলের গোয়েন্দা সংস্থার কাছে তথ্য আছে যে, হ’ত্যা, স’ন্ত্রাসীসহ বিভিন্ন দাগি আ’সামিরা এরই মধ্যে ঢাকায় গেছে। তারা বি’দ্রোহী প্রার্থীদের হয়ে মি’ছিলসহ নানা আ’ধিপত্য বিস্তার করছে। তারা ঢাকায় কোথায় অবস্থান করছেন সেটাও গোয়েন্দাদের কাছে অনেকে বলে দিয়েছেন।
মতিঝিল, খিলগাঁও, ঢাকা দক্ষিণের কয়েকটি ওয়ার্ড থেকে শুরু করে বিভিন্ন ওয়ার্ডগুলোতে বহিরাগতকরা মি’ছিলে ঢুকছে। যশোর, সাতক্ষীরাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চল, চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা ও গাজীপুর থেকে অনেক ক্যাডার ঢাকায় ঢুকেছে। গুলবাগ, খিলগাঁও, মধুবাগসহ বিভিন্নস্থানে বহিরাগত মাস্তানদের দৌরাত্ম্য বাড়ছে। জামায়াত-শিবিরের তালিকাভুক্ত ক্যা’ডাররা বিএনপি দলীয় পরিচয়ে বিভিন্ন প্রার্থীর প্রচারণায় অংশগ্রহণ করছে। বিদ্রোহী প্রার্থী ও ঢাকার আশপাশের জেলা থেকে বহিরাগতদের নিয়ে আসছে। এরই মধ্যে দেশের বিভিন্ন সীমান্ত দিয়ে বিদেশি অ’স্ত্রের চালান ঢুকেছে রাজধানীতে। অ’স্ত্র ব্যবসায়ীদের মাধ্যমে এসব অ’স্ত্র এখন পাড়া-মহল্লার স’ন্ত্রাসীদের হাতে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...