ডিএনসিসির মশক নিধন কার্যক্রম শুরু

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকার কভিড ও নন-কভিড হাসপাতালগুলোতে অবস্থানরত রোগী, ডাক্তার, নার্স ও চিকিৎসাসেবার সঙ্গে নিয়োজিত অন্যদের ডেঙ্গু রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি রোধকল্পে দ্বিতীয় ধাপে সপ্তাহব্যাপী বিশেষ মশক নিধন কার্যক্রমের শুরু করেছে ডিএনসিসি।

হাসপাতালগুলো হচ্ছে-উত্তরা অঞ্চল-১ অধীন উত্তরা মহিলা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, জাহানারা ক্লিনিক এবং কুর্মিটোলা জেনারেল হাসপাতাল। মিরপুর অঞ্চল-২-এর অধীন ইসলামী ব্যাংক হাসপাতাল, ওজিএসএইচ হাসপাতাল এবং ডা. আজমল হাসপাতাল।

প্রথম দিনে আজ শনিবার বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ঢাকা উত্তরের মোট ৩০টি হাসপাতালে ডিএনসিসি কর্তৃক মশক নিধন কার্যক্রম পরিচালিত হয়েছে।

মহাখালী অঞ্চল-৩-এর অধীন এনআইডিসিএইচ (বক্ষব্যাধি হাসপাতাল), শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল, ক্যান্সার হাসপাতাল, লেপ্রোজি হাসপাতাল, ডিজি হেলথ অফিস, আইসিডিডিআর’বি এবং সংক্রামক রোগ নিয়ন্ত্রণ হাসপাতাল। মিরপুর অঞ্চল-৪-এর অধীন নগর মাতৃসদন, ফুয়াদ আল খতিব হাসপাতাল কল্যাণপুর এবং সালাউদ্দিন মেডিক্যাল কলেজ ও হাসপাতাল।

অঞ্চল-৬-এর অধীন শহীদ মনসুর আলী মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, আল আশরাফ জেনারেল হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল, শিন শিন জাপান হাসপাতাল এবং লেক ভিউ সুপার হাসপাতাল।

অঞ্চল-৭-এর অধীন হলি কেয়ার ডায়াগনস্টিক সেন্টার, কেসি হাসপাতাল, পারিবারিক ক্লিনিক, রোজা মেডিক্যাল, এআর হাসপাতাল এবং আর্ক হাসপাতাল।

সপ্তাহব্যাপী এই কার্যক্রমে প্রতিদিন বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত লার্ভিসাইডিং (মশার লার্ভার কীটনাশক) ও এডাল্টিসাইডিং (পরিণত মশার কীটনাশক) প্রয়োগ করা হবে। ইতিমধ্যে ডিএনসিসি কর্তৃক বিভিন্ন হাসপাতালের আঙিনায় এবং আশপাশে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান সম্পন্ন করা হয়েছে। ঢাকা উত্তরের হাসপাতালগুলোতে আগামীকালও এই মশক নিধন কার্যক্রম চলমান থাকবে।

কারওয়ান বাজার অঞ্চল-৫-এর অধীন শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, প্রবীণ হাসপাতাল পশ্চিম আগারগাঁও এবং মিলেনিয়াম হার্ট অ্যান্ড জেনারেল হাসপাতাল লালমাটিয়া।

ডিএনসিসির অন্যান্য এলাকায় মশক নিধনের স্বাভাবিক কার্যক্রম অব্যাহত রয়েছে।

সর্বশেষ

সামরিক সম্পর্ক জোরদারে তুরস্ক সফরে বাংলাদেশ সশস্ত্রবাহিনীর প্রতিনিধিদল

ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শামীম কামাল এর নেতৃত্বে Armed force war course 2022 এর ২৬ সদস্যের একটি প্রতিনিধি দল Overseas study tour (OST) এ তুরস্ক...

নিরাপত্তা পরিষদে মায়ানমার ইস্যুতে বাংলাদেশকে সমর্থন দেবে যুক্তরাজ্য

রাখাইন রাজ্যে মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে আরাকান আর্মির লড়াইয়ের জেরে দুই দেশের সীমান্তের উদ্ভূত পরিস্থিতি নিরসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় যুক্তরাজ্য বলেছে,...

কাউকে কাউন্ট করি না, আমরা সবসময় প্রস্তুত: স্বরাষ্ট্রমন্ত্রী

মিয়ানমার থেকে বাংলাদেশের ভূখণ্ডে বারবার মর্টারের গোলা পড়ার ঘটনার প্রেক্ষাপটে একটি উচ্চ পর্যায়ের বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, যুদ্ধ করে দেশ স্বাধীন...

মেয়েদের জন্য দাঁড়িয়ে পথে পথে চেনা মুখগুলি

মঙ্গলবারেই জানানো হয় বিমানবন্দর থেকে বনানী- মহাখালী- বিজয় সরণী হয়ে সাত রাস্তা-মগবাজার হয়ে বাফুফে যাবে মেয়েরা। সেই অনুযায়ী যার যার মতো করে দাঁড়িয়েছিলেন সবাই।...