সাম্প্রতিক শিরোনাম

ঢাকায় করোনার নেতিবাচক প্রচারনায় আটক ৬

করোনাভাইরাস নিয়ে নেতিবাচক প্রচার, “মুসলমানদের জন্য করোনা ভাইরাস কোন আতঙ্কের কারন নয়, বরং কাফিরদের প্রতি চরম আযাব-গজব” এই শিরোনামের লিফলেট বিতরনের সময় ছয় জনকে হাতেনাতে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগ।
আটককৃতরা হলো মোঃ আওকাত হোসাইনকে (৫৩), মোঃ ফেরদাউস হাসান টিটু(২৫), মোঃ তাওহিদুল ইসলাম (২৫), মোঃ মুসলিম উদ্দিন (২৩), মোঃ মফিজুল ইসলাম (২০) ও মোঃ ফরিদ হোসেন (২০)।
এ সময় আটককৃতদের কাছ থেকে লিফলেট ও তাদের বহনকারী একটি পিক-আপ ভ্যান (ঢাকা মেট্রো-ম, ৫১-২৫৯০) জব্দ করা হয়েছে।
ডিএমপির রমনা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এসএম শামীম সংবাদ মাধ্যমে বলেন, তাঁর নেতৃত্বে পুলিশের একটি টিম শনিবার সন্ধ্যায় মোঃ আওকাত হোসাইনকে ঢাকা মেডিকেল কলেজের সামনে থেকে লিফলেট বিতরণের সময় হাতেনাতে আটক করেন এবং ডিএমপির সকল ইউনিটে এই সংবাদ জানিয়ে দেওয়া হয়। পরে তথ্যের ভিত্তিতে বাকী পাঁচজনকেও রাজধানীর মৌচাক মার্কেটের সামনে থেকে  আটক করা সম্ভব হয়েছে।
এসএম শামীম আরও বলেন, জীবন বিপন্নকারী মারাত্মক রোগের সংক্রমণ ছড়াতে পারে এমন বিদ্বেষমূলক কাজের জন্য এবং জন উপদ্রব সৃষ্টির অভিযোগে তাদের বিরুদ্ধে শাহবাগ ও রমনা থানায় দুটো মামলা রুজু করা হয়েছে।
লিফলেট বিতরণ প্রসঙ্গে তিনি বলেন, জব্দ লিফলেটে করোনা ভাইরাস নিয়ে যেসব বানী লিপিবদ্ধ আছে যা জনমনে নেতিবাচক প্রভাব ফেলতে পারে ও ছোঁয়াচে রোগ বিস্তারের পক্ষে সহায়ক।
লিফলেটের এক স্থানে বলা হয়েছে, “করোনা ভাইরাস হলো দ্বীন ইসলাম ও মুসলিম বিদ্বেষীদের জন্য এক কঠিন গযব।” এক পাতার লিফলেটে আরো বলা হয়েছে, “ছোঁয়াচে রোগ বা সংক্রামক রোগ বলতে কিছু নেই। ছোঁয়াচে রোগ বিশ্বাস করা হারাম, কাট্টা কুফরী ও শিরকীর অন্তর্ভুক্ত।”
কাদের ইন্ধনে এই প্রচারনা এমন প্রশ্নের উত্তরে এসএম শামীম ডিএমপি নিউজকে জানান, আটককৃতরা জানান ‘রাজারবাগী হুজুর’ নামের এক ব্যক্তির প্ররোচনায় তারা এমন প্রচারনায় সামিল হয়েছেন।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানান, তারা মোট ৩২ টি পিকআপ ভ্যানে করে ঢাকা শহরে এই লিফলেট বিতরণ করছেন।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...