সাম্প্রতিক শিরোনাম

বৃক্ষপ্রেমী ছাত্রলীগ নেতা, ঢাকায় গাছ লাগিয়ে চলেছেন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষিকী এবং বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সারা দেশে তিন মাসব্যাপী গাছ রোপণ করার উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। এই আহবানে সাড়া দিয়েছেন ঢাকা দক্ষিণের ছাত্রলীগের সহ সভাপতি নাহিদ আলম।

মতিঝিলে তিন মাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন ১০ নং ওয়ার্ডের কাউন্সিলর মারুফ আহমেদ মনসুর। ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে রবিবার দিনব্যাপী মতিঝিল টিঅ্যান্ডটি কলোনি এবং পোস্টাল কলোনি তে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ নাহিদ আলমের উদ্যোগে বৃক্ষরোপন করা হয়।

৫ই জুন বিশ্ব পরিবেশ দিবস থেকে শুরু করে পুরো আষাঢ় মাস জুড়েই ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র বৃক্ষপ্রেমী মোঃ নাহিদ আলমের পক্ষ থেকে মতিঝিলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, অফিস আদালত, ফকিরাপুল, আরামবাগ, কমলাপুর রেল স্টেশন, মতিঝিল শাপলা চত্বরসহ মতিঝিলের কলোনিগুলোতে ইতোমধ্যেই প্রায় ১ হাজার গাছের চারা রোপন করেছে নাহিদ। ঢাকার এই অংশে ৫ হাজার গাছ রোপন করার পরিকল্পনা করে এগোচ্ছেন ছাত্রলীগের এই নেতা। শুধু বৃক্ষরোপন নয়, নিজ হাতে এগুলোর পরিচর্যা করে আসছেন তিনি।

১০ নং ওয়ার্ডের কাউন্সিলর মারুফ আহমেদ মনসুর তিনটি ফুল, ফলজ, ঔষধি গাছের চারা রোপনের মাধ্যমে এই কর্মসূচি সূচনা করেন। উপস্থিত ছিলেন পোস্টাল কলোনি ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এবং ডাক কর্মচারি কেন্দ্রীয় নেতা জনাব আমজাদ আলী খান, টিঅ্যান্ডটি ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রজব আলী ভূইয়া, ওয়ার্ড আওয়ামী লীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক হাফিজুল ইসলাম সেলিম, বাংলাদেশ ডাক কর্মচারি সমন্বয় পরিষদের সভাপতি আরিফুজ্জামান, পোস্টাল ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সদস্য হাবিবুর রহমান বিপ্লব, ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সভাপতি কিশোর, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ সম্পাদক শাহীন, টি অ্যান্ড টি মাদ্রাসা ছাত্রলীগের সভাপতি ও উপ সম্পাদক সিমন সহ মতিঝিল থানা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, মতিঝিল সরকারি বালক ও বালিকা উচ্চ বিদ্যালয়, নটরডেম কলেজ, টি অ্যান্ড টি স্কুল অ্যান্ড কলেজ, পোস্ট অফিস হাই স্কুল, আরামবাগ উচ্চ বিদ্যালয়সহ মতিঝিল এজিবি কলোনি, টি অ্যান্ড টি কলোনি, কমলাপুর রেল স্টেশন সংলগ্ন এলাকা ও আল হেলাল জোন শিশু পার্কে গাছ লাগিয়ে এ কর্মসূচির সফল করা হয়। পাশাপাশি প্রতিদিন লাগানো এসব গাছে পানি দেয়া থেকে শুরু করে নিজ হাতে পরিচর্যা করেন ছাত্রনেতা নাহিদ আলম।

ছাত্রলীগের তিন মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি পালনের ধারাবাহিকতায় আমার নিজ এলাকা মতিঝিলের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এবং আশেপাশের এলাকায় ইতিমধ্যে আষার মাসে ১ হাজার গাছের চারা রোপণ করা হয়েছে। আজ থেকে আগামী দুই মাসে আরও ৪ হাজার গাছের চারা রোপন করা হবে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...