সাম্প্রতিক শিরোনাম

আমি প্রতিশ্রুতি দিচ্ছি, আমি সব আমেরিকানের প্রেসিডেন্ট হব

নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, তিনি সব আমেরিকানের প্রেসিডেন্ট হবেন। এক টুইটে ৭৭ বছর বয়সী এ রাজনীতিক বলেন, আমার সামনে যে কাজ পড়ে আছে তা সহজ নয়।

তবে আমি প্রতিশ্রুতি দিচ্ছি, আমি সব আমেরিকানের প্রেসিডেন্ট হব। যাঁরা আমাকে ভোট দিয়েছেন এবং যাঁরা দেননি সবার জন্য আমি সমানভাবে কাজ করব।

বিবৃতিতে নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট আরো বলেন, ‘নির্বাচনী প্রচার শেষ। এখন রাগ-ক্ষোভ একপাশে ঠেলে জাতি হিসেবে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

আমেরিকান জনগণের আস্থা-বিশ্বাস আমাকে সম্মানিত করেছে। এখন আমেরিকার ঐক্যবদ্ধ হওয়ার সময়, ক্ষত সারিয়ে তোলার সময়।

উচ্ছ্বসিত প্রতিক্রিয়া দেখিয়েছেন তাঁর রানিংমেট কমলা হ্যারিসও। ফল ঘোষণার পর বাইডেনকে ফোন করে কমলা বলেন, ‘আমরা পেরেছি। আমরা সফল হয়েছি। তুমি মার্কিন যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট হতে চলেছ।

এমন একটি ভিডিও টুইটার ভাইরাল হয়েছে। আরেক টুইটে ৫৭ বছর বয়সী ক্যালিফোর্নিয়ার সিনেটর বলেন, আমাদের সামনে বহু কাজ পড়ে আছে। আসুন শুরু করি।

বাইডেন অবশ্য প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার আগে থেকেই কাজে নেমে পড়েছেন। আভাস পাওয়ার পর থেকেই তিনি এবং কমলা উপদেষ্টাদের নিয়ে বৈঠক শুরু করেন।

স্বাস্থ্য ও অর্থনীতি নিয়ে তাঁদের প্রথম পদক্ষেপ কী হবে তা এরই মধ্যে ছক কষে ফেলা হয়েছে।

প্রতিশ্রুতি দিয়েছেন, প্যারিস জলবায়ু চুক্তিতে আবার প্রবেশের। ইরানের সঙ্গে পরমাণু চুক্তিতেও ফিরছেন তিনি।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...