সাম্প্রতিক শিরোনাম

ট্রাম্পের শারীরিক অবস্থা জানালেন চিকিৎসকরা

করোনায় আক্রান্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি হাসপাতালে কনলিসহ চিকিৎসকদের একটি দল ট্রাম্পের চিকিৎসা করছেন।

hiastock

বর্তমানে ডোনাল্ড ট্রাম্প ভালোই আছেন। ট্রাম্প নিজেই তার ফেসবুক পেইজে একটি পোস্ট করে ওয়াল্টার রিড হাসপাতালের চিকিৎসার প্রশংসা করে জানান, সবার সম্মিলিত প্রচেষ্টায় এখন অনেকটাই ভালো বোধ করছেন তিনি।

প্রথমবারের মতো মাস্ক এবং সাদা গাউন পরে শনিবার সংবাদ সম্মেলনে আসেন ট্রাম্পের ব্যক্তিগত চিকিৎসক। বলেন, ট্রাম্প খুব তাড়াতাড়ি সেরে উঠছেন। তাতে তারা অত্যন্ত আনন্দিত।

সংবাদ সম্মেলনের শুরুতে ট্রাম্পের চিকিৎসক বলেন, সতর্কতার জন্য তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। বলেন, প্রেসিডেন্টের করোনা শনাক্ত হয়েছে ৭২ ঘণ্টা। প্রথম এক সপ্তাহ, ৭ থেকে ১০ দিন পর্যন্ত সবচেয়ে জটিল।

এখন পর্যন্ত ট্রাম্পকে অক্সিজেন দিতে হয়নি জানিয়ে হোয়াইট হাউসের চিকিৎসক শন কনলি জানান, অনেকটাই সুস্থ আছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

গত ২৪ ঘণ্টায় ট্রাম্পের শরীরে জ্বর ছিল না। প্রেসিডেন্টের শারীরিক অবস্থার উন্নতিতে আমি এবং আমার দল খুবই সন্তুষ্ট।

এদিকে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সস্ত্রীক করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর তার ক্যাম্পেইন ম্যানেজার বিল স্টেপিয়েনেরও করোনা ধরা পড়েছে।

একজন জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, এখন থেকে স্টেপিয়েন বাসায় থেকে কাজ করবেন।

হোয়াইট হাউসের সাবেক কাউন্সিলর কেলিয়ান কনওয়েসহ প্রেসিডেন্টের কয়েকজন ঘনিষ্ঠ সহযোগীরও করোনা পজিটিভ আসে। 

ট্রাম্পের স্বাস্থ্যের উন্নতিতে তার চিকিৎসকরা সন্তুষ্ট হলেও তিনি কবে নাগাদ হাসপাতাল ছাড়তে পারবেন সে বিষয়ে সুনির্দিষ্ট কিছু বলে পারেনি তারা।

ট্রাম্পকে গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। তার এখন জ্বর নেই। হাঁচি, কাশি-সর্দি কমে আসছে বলেও জানান চিকিৎসকরা।

এর আগে বৃহস্পতিবার ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প করোনা আক্রান্ত হয়েছেন বলে জানানো হয়। পর দিন শুক্রবার মার্কিন প্রেসিডেন্টকে ওয়াল্টার রিড মিলিটারি হাসপাতালে ভর্তি করা হয়।

সর্বশেষ

বাঙালির নবজাগরণ ব্যক্তিত্ব ও সমাজ সংস্কারক দার্শনিক মহর্ষি দেবেন্দ্রনাথ ঠাকুর

মহর্ষি দেবেন্দ্রনাথ ঠাকুর একজন নবজাগরণ ব্যক্তিত্ব, সমাজসংস্কারক, ব্রাহ্মধর্ম প্রচারক ও দার্শনিক । তিনি প্রিন্স দ্বারকানাথ ঠাকুরের পুত্র এবং বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের পিতা ৷১৮৪২ খ্রিস্টাব্দে...

২৮তম রমজানেও বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ইফতার বিতরণ

গতকাল ১১ই মে রাজধানীর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর বাড়ির সামনে টানা ২৮তম দিনের মতো ইফতার বিতরণ করেন সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি এনামুল হকের নেতৃত্বে বেসরকারি...

পাবনায় ভিক্ষুক হত্যা মামলার আসামি গ্রেফতার, হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি উদ্ধার

গত ০৮-০৫-২০২১ খ্রিষ্টাব্দ তারিখ, আনুমানিক ১০.১৫ ঘটিকায় আলেয়া @ আল্লাদি (৫৫), স্বামী মৃত- শুকুর খন্দকার, বর্তমান স্বামী-হেলাল খান, ২। লিপি (২৫), পিতা হেলাল খান,...

পাবনার মোটরসাইকেল চোর চক্রের দলনেতা গ্রেফতার

গতকাল পাবনা সদর থানা এলাকার মোটরসাইকেল চোর চক্রের একাংশের দলনেতা মোঃ আরফান আবীর @ আকাশ (২৩) পিতা-মোঃ জিহাত হোসেন জলিল সাং- গোবিন্দ থানা ও...