সাম্প্রতিক শিরোনাম

ট্রাম্পের শাসনের অবসান দেখে ইরান খুব খুশি: হাসান রুহানি

হোয়াইট হাউসে দায়িত্ব গ্রহণের খবরে খুশি না হলেও ডোনাল্ড ট্রাম্পের শাসনের অবসান দেখে ইরান খুব খুশি বলে জানিয়েছেন ইরানের রাষ্ট্রপতি হাসান রুহানি।

hiastock

তিনি বলেন, এই লোকটা অত্যাচারী। একটা ঠাণ্ডা মাথার খুনি। তার ভেতর কোনো নৈতিক বা মানবিক গুণ নেই। মানবিক মহাবিপর্যয়ের সময়ও সে আমাদের টিকা তৈরির চেষ্টায় বাধা দিতে চেয়েছে।

রাষ্ট্রিয় টেলিভিশনে প্রচারিত এক সভায় ইরান মন্ত্রিসভার সদস্যরা বলেন, যুক্তরাষ্ট্রের সবচেয়ে বেশি আইনভঙ্গকারী ওই দুর্বৃত্ত লোকটাকে হোয়াইট হাউস ছাড়তে দেখে আমরা খুবই খুশি।

যুক্তরাষ্ট্র ইরানের সঙ্গে পরমাণু বিষয়ক চুক্তিতে সই করেছিল বারাক ওবামার আমলে। কিন্তু ক্ষমতায় এসে ২০১৮ সালে ট্রাম্প সে চুক্তি থেকে যুক্তরাষ্ট্রকে সরিয়ে নেন। এরপর দেশটির ওপর নানা ধরনের অর্থনৈতিক নিষেধাজ্ঞাও দেন ট্রাম্প। 

আবার, নির্বাচিত হলে ইরানের সঙ্গে চুক্তি পর্যালোচনা করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন নবনির্বাচিত জো বাইডেন। তবে সে জন্য ইরানকে যুক্তিসঙ্গত আচরণ করার পরামর্শ দেন তিনি।

যুক্তিসঙ্গত সব কিছুই করবে ইরান। তার দেশ এখন আর ২০১৫ সালের মতো দুর্বল নয় বলেও জানান তিনি। ২০১৫ সালে ইরান পেট্রোল, গ্যাসোলিন ও প্রাকৃতিক গ্যাস আমদানি করত। তবে এখন ইরান এ গুলো রপ্তানি করে  বলেও জানান তিনি।

ইরান মধ্যপ্রাচ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত দেশ। বিশ্বব্যাংকের মাধ্যমে করোনা টিকা নিতে চেষ্টা করছিল তারা। কিন্তু ট্রাম্প তাদের সে প্রচেষ্টায়ও বাধা দেওয়ার চেষ্টা করেন।

সর্বশেষ

নয়াপাড়ায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল ২ হাজার ৫০ টি পরিবার

সুজন চৌধুরী, আলীকদমঃ বান্দরবানের আলীকদম উপজেলার ৩ নং নয়াপাড়া ইউনিয়নে পবিত্র ইদুল- ফিতর উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় মাননীয় প্রধানমন্ত্রী'র ঈদ-উল - ফিতরে উপহার পেলেন...

কর্মসংস্থানমুখী উন্নয়ন বাজেটের দাবিতে দেশব্যাপী যুব ইউনিয়নের বিক্ষোভ

বাংলাদেশ যুব ইউনিয়নের নেতৃবৃন্দ বলেছেন, প্রবৃদ্ধির আসক্তিতে মত্ত সরকার কর্মসংস্থান সৃষ্টিতে ব্যর্থ হয়েছে। যেকোন প্রক্রিয়ায় প্রবৃদ্ধির সুচক সংখ্যা পুরণে সরকারের যে প্রচেষ্টা, তা নিছক...

পবিত্র রজনীতে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সেহেরী বিতরণ

আজ রাত ২.৩০ মিনিটে রাজধানীর বিভিন্ন পয়েন্টে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ এর সভাপতি আল-নাহিয়ান খান জয়'র নির্দেশে পবিত্র শবে কদর উপলক্ষে সম্মিলিত বেসরকারি...

বাড়লো মৃত্যু ও শনাক্তর সংখ্যা, ভারতীয় ধরণ শণাক্ত

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যু আরও বেড়েছে বলে রবিবার (৯ মে) বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।এতে...