সাম্প্রতিক শিরোনাম

নির্বাচিত হয়ে যা বললেন বাইডেন

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত জো বাইডেন এক বার্তায় বলেছেন, এখন সময় আমেরিকাকে এক করার। শনিবার বিজয় নিশ্চিত করার পর তিনি এক বিবৃতিতে বলেন, আমি সম্মানিত এবং গর্বিত বোধ করছি যে আমেরিকার জনগণ আমাকে এবং ভাইস-প্রেসিডেন্ট হিসেবে হ্যারিসকে (কামালা) নির্বাচিত করেছেন।

hiastock

নানা প্রতিকূলতার পরও বিপুলসংখ্যক আমেরিকান ভোট দিয়েছেন। এর ফলে আবারো প্রমাণিত যে আমেরিকার হৃদয়ের অনেক গভীরে গণতন্ত্র প্রতিধ্বনিত হয়।

বাইডেন তার বিবৃতিতে আরো বলেন, নির্বাচনী কাজ শেষ হওয়ার পর এখন সময় রাগ, ক্ষোভ, প্রতিক্রিয়া পেছনে ফেলে এক জাতি হিসেবে কাজ করার। এখন সময় আমেরিকার ঐক্যের ও বিজয়ের।  

গুগল এডস

বিশ্বের সেরা এই দেশটিকে নেতৃত্ব দেওয়া অবশ্যই কঠিন কাজ। কিন্তু আমি কথা দিচ্ছি, আমি সকল মার্কিনির জন্যই প্রেসিডেন্ট। যারা আমাকে ভোট দিয়েছেন আর যারা দেননি সবার জন্যই।

ডেমোক্র্যাট প্রার্থী আরো বলেন, আমরা যুক্তরাষ্ট্র, আমারা যদি একসঙ্গে থাকি তাহলে কোনো কিছুই আমাদের জন্য অসম্ভব হবে না।

তুমুল লড়াই আর অনেক তিক্ততার পর পেনসিলভেনিয়ায় জয়ের মধ্য দিয়ে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হলেন জো বাইডেন।

জো বাইডেনের বিজয়ের ফলে কামালা হ্যারিস হতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট। জানুয়ারিতে তারা দায়িত্ব নেবেন।

এ জয়ে সবচেয়ে বেশি বয়সে প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার ইতিহাস গড়লেন বাইডেন। এর আগেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে সর্বোচ্চ পপুলার ভোট পাওয়ার ইতিহাসও সৃষ্টি করেন ৭৭ বছর বয়সী এই ডেমোক্র্যাট।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock