রবিবার, নভেম্বর ২৯, ২০২০
সাম্প্রতিক শিরোনাম

আজ রবিবার, ২৯শে নভেম্বর ২০২০
১৪ই অগ্রহায়ণ ১৪২৭, ১৩ই রবিউস সানি ১৪৪২

পরাজয় মেনে নিলেন ট্রাম্প

অবশেষে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেনের জয়ের কথা স্বীকার করেছেন ডোনাল্ড ট্রাম্প।

তবে সেই সাথে ভোট কারচুপির অভিযোগ করেছেন ট্রাম্প। তার অভিযোগ, নির্বাচনে জালিয়াতি করেই জিতেছেন জো বাইডেন। রোববার এক টুইট বার্তায় এ কথা জানান ট্রাম্প।

প্রথম থেকেই নির্বাচনে পরাজয় মেনে নিতে অস্বীকৃতি জানিয়ে আসছিলেন ট্রাম্প। রোববার সকালে এক টুইট বার্তায় ট্রাম্প বাইডেনের নাম উল্লেখ না করে বলেন, তিনি জিতেছেন, তবে নির্বাচনে জালিয়াতি করে।

ট্রাম্প আরো বলেন, ভোট গণনা করেছে কট্টর বামপন্থী ব্যক্তিমালিকানার প্রতিষ্ঠান ডমিনিয়ন, যাদের বিরুদ্ধে অনেক দুর্নাম রয়েছে। এছাড়া ‌‌জো বাইডেনকে জিতিয়ে দিতে ভূমিকা রেখেছে মিডিয়া।

প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের কাছে বিশাল ব্যবধানে হেরে গেছেন ডোনাল্ড ট্রাম্প। ইলেকটোরাল ভোটে বাইডেনের চেয়ে অনেক পিছিয়ে আছেন তিনি।

কিন্তু কোনোভাবেই পরাজয় স্বীকার করছিলেন না ট্রাম্প। তার পরিবারের সদস্যরা তাকে এ বিষয়টি বোঝানোর চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। বার বার ট্রাম্প দাবি করছেন, তিনিই জয়ী হয়েছেন।

আরও পড়ুন -  এশিয়ায় সবচেয়ে বেশি ঘুষ লেনদেন হয় ভারতে

এরইমধ্যে প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী ঘোষিত ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন ৩০৬টি ইলেকটোরাল কলেজে জয় পেয়েছেন। ট্রাম্প পেয়েছেন ২৩২টি ভোট।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর