সাম্প্রতিক শিরোনাম

বাংলাদেশ-তুরস্কে বসবাসরত নাগরিকদের যে বার্তা দিল ফ্রান্স

ফ্রান্সের পণ্য বয়কটের ডাক দিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট রেচেপ এরদোয়ান। এর আগে আরব বিশ্বের বেশ কয়েকটি দেশে পণ্য বর্জনের ডাক দেয়া হয়।

কুয়েত, জর্ডান ও কাতারের অনেক সুপারমার্কেট থেকে ফ্রেঞ্চ পণ্য সরিয়ে নেওয়া হয়েছে এরই মধ্যে। লিবিয়া, সিরিয়া ও গাজায় প্রতিবাদ দেখা গেছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও টুইট করে প্রতিবাদ জানিয়েছেন। বাংলাদেশেও প্রতিবাদ হয়েছে। ধারণা করা হচ্ছে, অন্য দেশগুলোও প্রতিবাদ করবে।

এমন পরিস্থিতিতে বিভিন্ন দেশে বসবাসরত ফ্রান্সের নাগরিকদের সতর্ক বার্তা দিয়েছে ফ্রান্স।

ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয় একটি বিবৃতি জারি করেছে। বিবৃতিতে ইন্দোনেশিয়া, বাংলাদেশ, ইরাক এবং মৌরিতানিয়ায় বসবাসরত ফ্রান্সের নাগরিকদের সাবধানতা অবলম্বন করার পরামর্শ দেওয়া হয়েছে।

কার্টুন নিয়ে করা যে কোনো প্রতিবাদ সমাবেশ থেকে দূরে থাকা উচিত। জনসমাবেশ এড়ানোও উচিত বলে জানানো হয়েছে বিবৃতিতে।

বিবৃতিতে বলা হয়, ভ্রমণের সময় ও পর্যটক বা প্রবাসী সম্প্রদায়ের ঘন ঘন যায় এমন জায়গাগুলোতে সর্বাধিক সতর্কতা অবলম্বন করার পরামর্শ দেওয়া হচ্ছে। এদিকে, তুরস্কে অবস্থিত ফ্রান্সের দূতাবাসও একই সতর্কতা জারি করেছে।

ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন মঙ্গলবার বলেছেন, তুরস্ক ও পাকিস্তানের ফ্রান্সের ঘরোয়া বিষয়ে হস্তক্ষেপ করা উচিত নয়।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...