সাম্প্রতিক শিরোনাম

ভারতে ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ, সতর্ক মোদি

ভারতে ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের হার। দৈনিক আক্রান্তের সংখ্যা ৪০ হাজার অতিক্রম করে গেছে। আর সেই আবহে পশ্চিমবঙ্গের খড়্গপুরে ভোটের প্রচারে এসে কোভিডবিধি মেনে এক অনন্য নজির তৈরি করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

যে মঞ্চ থেকে মোদি বক্তৃতা দিলেন, তার দু’দিকের সিঁড়িতে রাখা ছিল স্যানিটাইজার। বিজেপি প্রার্থী ও দলের যে নেতারা মঞ্চে ছিলেন, তাঁদের প্রত্যেককে এই স্যানিটাইজার ব্যবহার করতে হয়েছে। এ ছাড়াও প্রত্যেকের মুখে ছিল মাস্ক।

বিজেপির যে কোনো সভাতেই প্রধান অতিথিদের দেওয়া হয় পুষ্পস্তবক এবং মোটা ফুলের মালা। এদিনও প্রধানমন্ত্রীর জন্য সেই ব্যবস্থা ছিল। কিন্তু ফুলের বুকে এবং মোটা গাঁদার মালা মঞ্চে তুলতে দেওয়া হয়নি।

এক সূত্র বলেছেন, করোনা সতর্কতার কারণে প্রধানমন্ত্রী আগে থেকে ফুলের মালা বা পুষ্পস্তবক গ্রহণ করবেন না বলে জানিয়েছিলেন। সেই মতো মঞ্চে তা তোলার অনুমতি দেওয়া হয়নি।

যদিও করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী। ভারতের রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে ভোটের দামামা বেজেছে। প্রার্থীদের সমর্থনে চলছে দেদার প্রচার-জনসভা-ব়্যালি।

এই পরিস্থিতিতে করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে কয়েকদিন আগেই দেশবাসীকে সতর্ক করেছেন মোদি। শুধু মুখের কথাই নয়। কাজেও সেই সচেতনতা মেনে চললেন প্রধানমন্ত্রী।

তবে অনেকেই প্রশ্ন করছেন নির্বাচনের উত্তেজনায় করোনা সতর্কতাঃ কতটা মানা সম্ভব হবে। বিশেষজ্ঞদের চিন্তা বাড়াচ্ছে রাজনৈতিক সভা-ব়্যালি, যেখানে কোভিডবিধিকে থোড়াই কেয়ার করা হচ্ছে বলে অভিযোগ।

সর্বশেষ

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...

সিত্রাঙ্গ এর কবলে সাগরে হারিয়ে যাওয়া ২০ বাংলাদেশী জেলেকে উদ্ধার ভারতীয় কোস্টগার্ডের

ঘূর্ণিঝড় সিত্রাঙ্গ এর কবলে গভীর সাগরে হারিয়ে যাওয়া ২০ বাংলাদেশী জেলেকে উদ্ধার করেছে ইন্ডিয়ান কোস্টগার্ড।ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে ইন্ডিয়ান কোস্টগার্ডের সার্চ এন্ড রেসকিউ অপারেশন চলাকালীন...