সাম্প্রতিক শিরোনাম

ভারতে ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ, সতর্ক মোদি

ভারতে ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের হার। দৈনিক আক্রান্তের সংখ্যা ৪০ হাজার অতিক্রম করে গেছে। আর সেই আবহে পশ্চিমবঙ্গের খড়্গপুরে ভোটের প্রচারে এসে কোভিডবিধি মেনে এক অনন্য নজির তৈরি করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

যে মঞ্চ থেকে মোদি বক্তৃতা দিলেন, তার দু’দিকের সিঁড়িতে রাখা ছিল স্যানিটাইজার। বিজেপি প্রার্থী ও দলের যে নেতারা মঞ্চে ছিলেন, তাঁদের প্রত্যেককে এই স্যানিটাইজার ব্যবহার করতে হয়েছে। এ ছাড়াও প্রত্যেকের মুখে ছিল মাস্ক।

বিজেপির যে কোনো সভাতেই প্রধান অতিথিদের দেওয়া হয় পুষ্পস্তবক এবং মোটা ফুলের মালা। এদিনও প্রধানমন্ত্রীর জন্য সেই ব্যবস্থা ছিল। কিন্তু ফুলের বুকে এবং মোটা গাঁদার মালা মঞ্চে তুলতে দেওয়া হয়নি।

এক সূত্র বলেছেন, করোনা সতর্কতার কারণে প্রধানমন্ত্রী আগে থেকে ফুলের মালা বা পুষ্পস্তবক গ্রহণ করবেন না বলে জানিয়েছিলেন। সেই মতো মঞ্চে তা তোলার অনুমতি দেওয়া হয়নি।

যদিও করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী। ভারতের রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে ভোটের দামামা বেজেছে। প্রার্থীদের সমর্থনে চলছে দেদার প্রচার-জনসভা-ব়্যালি।

এই পরিস্থিতিতে করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে কয়েকদিন আগেই দেশবাসীকে সতর্ক করেছেন মোদি। শুধু মুখের কথাই নয়। কাজেও সেই সচেতনতা মেনে চললেন প্রধানমন্ত্রী।

তবে অনেকেই প্রশ্ন করছেন নির্বাচনের উত্তেজনায় করোনা সতর্কতাঃ কতটা মানা সম্ভব হবে। বিশেষজ্ঞদের চিন্তা বাড়াচ্ছে রাজনৈতিক সভা-ব়্যালি, যেখানে কোভিডবিধিকে থোড়াই কেয়ার করা হচ্ছে বলে অভিযোগ।

সর্বশেষ

স্ত্রীকে ভারতে বিক্রি পাচারকারী চক্রের ৩ সদস্য গ্রেফতার

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট প্রতিনিধি: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক থেকে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার সোহেলের সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে পরেন সুইটি (ছদ্মনাম)। এরপর তাকে...

আমরা অর্থ চাই না, আমার ভাইয়ের হত্যা কারীর শাস্তি চাই

সুজন চৌধুরী, আলীকদম (বান্দরবান): সড়ক দুর্ঘটনায় নিহত ছোটনশীলের ঘাতক জীপ চালককে দ্রত গ্রেপ্তার ও ন্যায় বিচারের দাবিতে বান্দরবানের আলীকদম মানববন্ধন করেছেন উপজেলা ছাত্রলীগ,বন্ধুমহল ও...

ইয়াবাসহ তিনজনকে আটক করল সেনাবাহিনী

আলীকদম(বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের আলীকদম উপজেলায় অভিযান চালিয়ে ৮ হাজার ইয়াবাসহ তিন জনকে আটক করেছে সেনাবাহিনী।শুক্রবার (১৫এপ্রিল) বিকাল সাড়ে ৪ টায় আলীকদম বাজারস্থ জিয়া বোডিং...

বিদেশ থেকে ফেন্সিডিল আমদানির অনুমতি চাইলেন আ. লীগ নেতা

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট : জেলা পুলিশের খোদ পুলিশ সুপারের সামনে ভারতীয় ফেন্সিডিল আমদানি ও নিজে সেবনের কথা বলে রীতিমত বিব্রত অবস্থায় সামাজিক যোগাযোগ...