মিয়ানমারে বিক্ষোভকারীদের দমনে শুক্রবার আবারও গুলি, নিহত ১

মিয়ানমারে বিক্ষোভকারীদের দমনে শুক্রবার আবারও গুলি চালিয়েছে পুলিশ। এতে একজন নিহত হয়েছেন।

hiastock

সামরিক শাসনের বিরুদ্ধে মিয়ানমারে সাধারণ মানুষের প্রতিবাদ বিক্ষোভ শুক্রবারও অব্যাহত রয়েছে। এদিন পুলিশ আবারও বিক্ষোভকারীদের ওপর গুলি চালালে একজন নিহত হয়।

শুক্রবার বিক্ষোভ মিছিলে পুলিশ বিক্ষোভকারীদের হটাতে আবারও গুলি চালিয়েছে। একজন বিক্ষোভকারী গলায় গুলিবিদ্ধ হয়ে মারা যান।

গুগল এডস

ইয়াঙ্গুনের কেন্দ্রস্থলে পুলিশ রাবার বুলেট চালিয়েছে। সেখানে বিক্ষোভকারীদের সঙ্গে সাদা কোট পরে ১০০ চিকিৎসকও উপস্থিত ছিলেন।

মিয়ানমারের সামরিক জান্তার নিন্দায় বিশ্ব যখন সরব তখনই দেশটিতে বিক্ষোভকারীদের দমনে কঠোর হয়ে উঠেছে দেশটির সরকার। এরই মধ্যে জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিল সঙ্কট নিরসনে আলোচনার উদ্যোগ নিচ্ছে।

অভ্যুত্থানের মধ্য দিয়ে নির্বাচিত সরকারকে হটিয়ে ক্ষমতা দখলের পর থেকে মিয়ানমারে সামরিক শাসনের বিরুদ্ধে সাধারণ মানুষের বিক্ষোভ চলছে।

মাসব্যাপী এই বিক্ষোভে সেনা ও পুলিশের গুলিতে এ পর্যন্ত মারা গেছে ৫০ জনের বেশি। এর মধ্যে গত বুধবার একদিনেই পুলিশের গুলিতে মৃত্যু হয় ৩৮ জনের।

সর্বশেষ

অসম্পূর্ণ অনেক কাজ, অনেক স্বপ্ন রেখেই চলে গেলেন কবরী

বাংলার অন্যতম সেরা অভিনেত্রী সারাহ বেগম কবরী। ঢাকার সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরী সক্রিয় ছিলেন সিনেমায়। ক্যামেরার সামনে থেকে চলে গিয়েছিলেন পেছনে, পরিচালকের আসনে। করোনায়...

বাঙ্গালী জাতির এক অবিস্মরণীয় দিন, যা ঘটেছিলো আজকের এই দিনে

১৭৫৭ সালের ২৩ জুন পলাশির আম্রকাননে বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজ-উদ-দৌলার পরাজয়ের মাধ্যমে বাংলার স্বাধীনতার সূর্য অস্তমিত হয়েছিল। এর ২১৪ বছর পর পলাশির আম্রকাননের...

পুলিশ কর্মকর্তাদের কঠোর হওয়ার নির্দেশ আইজিপি’র

করোনা সংক্রমণ প্রতিরোধে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত সরকারি বিধি-নিষেধ কঠোরভাবে প্রতিপালনের জন্য পুলিশের সকল ইউনিট প্রধানকে নির্দেশনা দিয়েছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ,...

শনিবার থেকে ৮ গন্তব্যে যাবে বাংলাদেশ বিমান চলবে

চলমান লকডাউনে আটকে পড়া প্রবাসীদের নিতে পাঁচ দেশের আট গন্তব্যে শনিবার সকাল ৬টা থেকে ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।সৌদি আরবের রিয়াদ, দাম্মাম ও...
hiastock