সাম্প্রতিক শিরোনাম

আগস্টে সৌদি আরবে পরীক্ষামূলক প্রয়োগ হতে যাচ্ছে করোনা ভ্যা’কসিন

ওমর ফারুক, সৌদি আরবঃ  খুব শীগ্রই মানবদেহে করোনা ভাইরাসের ভ্যকসিন প্রয়োগ করতে যাচ্ছে মধ্যপ্রাচ্যের অন্যতম দেশ সৌদি আরব। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রার্দুভাবে টালমাটাল পুরো বিশ্ব এবং বিপর্যস্থ পুরো বিশ্বের মানুষের জীবন যাত্রা। বিশ্বব্যাপি করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার সাথে সাথে এ-ই ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে মধ্যপ্রাচ্যেও এবং মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবেও এ-ই ভাইরাসের সংক্রমণ দিনে দিনে বেড়েই চলছে। 


এ পযন্ত সৌদি আরবে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২৪৪৭ জন রোগী এবং দেশটিতে এ পযন্ত সর্বমোট করোনায় আক্রান্ত হয়েছেন ২৪৮,৪১৬ জন। এবং সৌদি আরবে সর্বমোট সুস্থ হয়েছেন ১৯৪,৩১৮ জন করোনা আক্রান্ত রোগী। 
সারা বিশ্বে করোনা আক্রান্ত হয়ে সর্বমোট মৃত্যুবরণ করেছেন ৬০৩,০৫৯ জন, এবং সারা বিশ্বে সর্বমোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪,১২৪,৪০৯ জন, এবং করোনা থেকে এ পযন্ত সারা বিশ্বে সুস্থ সর্বমোট সুস্থ হয়েছেন ৭,৯০৯,৩৭৭ জন করোনা আক্রান্ত রোগী। 


সারা বিশ্বের এমন মহামারী থেকে বাঁচতে সারা বিশ্বের স্বাস্থ্য অধিদপ্তর ভ্যকসিন তৈরির জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এবং এ-র থেকে দুরে থাকছেন না মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব ও, সম্প্রতি দেশটি আসছে আগস্ট মাসেই মানবদেহে পরীক্ষামূলকভাবে করোনা ভাইরাসের ভ্যকসিন প্রয়োগ করার ঘোষণা দিয়েছেন। 


বিশ্বের অন্যতম পরাশক্তি রাশিয়াকে করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকেই করোনা ভ্যকসিন তৈরির কাজে সহযোগিতা করে আসছেন সৌদি আরব। এবং রাশিয়ার সহযোগিতায় করোনা ভ্যকসিনের পরীক্ষামূলক প্রয়োগ করবেন সৌদি আরব। 


রাশিয়ার দা রাশিয়ান ডাইরেক্ট ইনভেস্টমেন্ট ফান্ড এ-র সিইও কিরিল দিমিত্রিভ বিষয়টি নিশ্চিত করেছেন, তিনি বলেন রাশিয়ায় এ ভ্যকসিন প্রথম ধাপের প্রয়োগে সফলতা পাওয়া গিয়েছে এবং দ্বিতীয় ধাপে ও প্রয়োগ করার প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবং তৃতীয় ধাপের প্রয়োগ সৌদি আরবকে সাথে করে প্রায় এক হাজার মানুষের দেহে পরীক্ষামূলক প্রয়োগ করা হবে। এবং করোনার এ ভ্যকসিন সৌদি আরবেও তৈরি করার জন্য সকল রকমের সহযোগীতা করবে রাশিয়া।  

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...