সাম্প্রতিক শিরোনাম

চার মাস পর সীমিত আকারে স্কুল খুলেছে মালয়েশিয়ায়

প্রায় চার মাস পর আংশিকভাবে স্কুল খুলেছে মালয়েশিয়ায়। প্রাথমিক এবং মাধ্যমিক স্তরের কিছু শিক্ষার্থী স্কুলে ফিরেছে। দেশজুড়ে করোনার প্রকোপ কমতে থাকায় স্কুলগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মালয়েশিয়া সরকার।

আগে করোনার সংক্রমণ বাড়তে থাকায় গত মার্চের মাঝামাঝি থেকেই দেশজুড়ে লকডাউন জারি করা হয়। গত কয়েক মাস ধরে বাধ্য হয়েই স্কুলে যেতে পারছিল না শিক্ষার্থীরা। ফলে বাড়িতে বসেই পড়াশুনা করছিল এসব শিশুরা।

ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান অনুযায়ী, মালয়েশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৭২৯। এর মধ্যে মারা গেছে ১২২ জন।

দেশটিতে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৮ হাজার ৫২৪ জন। অর্থাৎ আক্রান্তদের মধ্যে অধিকাংশই সুস্থ হয়ে গেছে। অপরদিকে, দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৮৩টি। এছাড়া ছয়জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী রাদজি মোহাম্মদ জিদিনের বরাত দিয়ে রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বার্নামা নিউজ জানিয়েছে, নতুন করে শিক্ষার্থীদের পড়াশুনায় উৎসাহিত করতেই স্কুলগুলো পুনরায় খুলে দেওয়া হয়েছে।

স্কুল এবং সেখানকার শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে। করোনার প্রকোপ যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্যই এমন ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনা শনাক্ত হয়। তারপর থেকে এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

বর্তমানে করোনার সংক্রমণে সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। দেশটির সবগুলো অঙ্গরাজ্যেই করোনা হানা দিয়েছে। এরপরেই রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...