সাম্প্রতিক শিরোনাম

ফিলিস্তিনিদের করোনার কিছু টিকা দেবে ইসরায়েল

ইসরায়েল রবিবার জানিয়েছে, ফিলিস্তিনে সম্মুখসারিতে কর্মরত চিকিৎসা সেবাদানকারীদের জন্য করোনাভাইরাসের টিকার পাঁচ হাজার ডোজ পাঠানো হবে।

অন্য দেশ থেকে আমদানি করা টিকা তারা ফিলিস্তিনকে দেবে।

মিডল ইস্ট আই এক প্রতিবেদনে জানিয়েছে, ইসরায়েল অধিকৃত ভূখণ্ডে টিকা সরবরাহ ব্যাহত হওয়ার জেরে সমালোচনার শিকার হচ্ছে তেল আভিভ। সমালোচনা কাটানোর জন্য ইহুদিবাদী রাষ্ট্র এ সিদ্ধান্ত নিয়েছে।

 ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ফিলিস্তিনে টিকা পাঠানোর বিষয়টি অনুমতি পেয়েছে। কিন্তু এ ব্যাপারে বিস্তারিত কিছু জানা যায়নি।

ফিলিস্তিনের পক্ষ থেকে অবশ্য এখন পর্যন্ত এ ব্যাপারে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি। অন্যদিকে বিশ্বে গড় সবচেয়ে বেশি টিকা দেওয়া হয়েছে ইসরায়েলে।

সে দেশে আজ রবিবার পর্যন্ত ৩৩ শতাংশ জনসংখ্যাকে টিকা দেওয়া হয়ে গেছে। কিন্তু ফিলিস্তিনিদের টিকা দেওয়ার বিষয়টি নিয়ে কোনো ধরনের পরিকল্পনা না থাকায় ইসরায়েল কর্তৃপক্ষ সমালোচনার শিকার হচ্ছে।

হিউম্যান রাইটস ওয়াচ বলছে, ফোর্থ জেনেভা কনভেনশন অনুসারে ফিলিস্তিনে চিকিৎসা সরঞ্জাম সরবরাহ করা থেকে শুরু করে যে কোনো ধরনের মহামারি ঠেকানোর দায়িত্ব ইসরায়েলের।

সে কারণে ফিলিস্তিনিদের টিকার ব্যবস্থাও ইসরায়েল করা দরকার বলে মনে করে সংস্থাটি।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...