সাম্প্রতিক শিরোনাম

আওয়ামী লীগকে কি আমরা মন্দের ভাল হিসাবে ক্ষমতায় বসাতে ভোট দিয়েছিলাম?

দেশের অন্য সকল দলের চেয়ে আওয়ামী লীগ যোজন যোজন এগিয়ে এতে কোন সন্দেহ নাই। কিন্তু এটাই কি আওয়ামী লীগের কাছে আমাদের প্রত্যাশা!

আজকে এমন পরিস্থিতিতে ঢাকায় নির্বাচন হচ্ছে। এটা কি দেশের মানুষ কে দেখানো যে দেশ করোনা ঝুকিতে নাই? বিশ্ববিদ্যালয় বন্ধ করলেন, কিন্তু শপিং মল খুলে রাখলেন। হল বন্ধ করলেন কিন্তু নির্বাচন চালিয়ে গেলেন।

জামায়াতের সহিত দেশে নামায পড়াও চলছে। দলের নেতারা করোনা প্রতিরোধে লিফলেট বিতরণ করছে ৪০০-৫০০ লোকের জনসমাগম করে। এই লোক গুলোকে দেখে যেখানে দেশের মানুষ সতর্ক হবে তারাই যদি এসব জোকারি করে চলে তাহলে এই দুর্যোগ মোকাবেলা কিভাবে সম্ভব?

গ্রামে এসে মানুষের সচেতনতার অবস্থা যা দেখলাম তার দায় শুধুই এই অশিক্ষিত মানুষের? বিদেশ ফেরত “নবাবজাদা” দের দায় সবটা? তারা তো এই আমাদের নেতাদের দেশেই শিখছে….

এই গরীব দেশে আমরা সেই সমস্ত সুবিধা পাবো না যা প্রয়োজন। এটা আমরা মেনেই নিয়েছি। কিন্তু যে ডাক্তাররা আমাদের সেবা দেবেন তাদের সঠিক প্রশিক্ষণ ও ইকুইপমেন্ট কি প্রদান করা হয়েছে! ২ মাস আগে থেকে চিন্তা করলে কি এটা সম্ভব হতো না?

এ বছর ১০০ কিলোমিটার রাস্তা কম হয়ে, ১০০ ব্রিজ কম হয়ে যদি এই ডিজাস্টার ( সামনে যা আসবে মনে হচ্ছে) মোকাবেলা করতে সকল প্রস্তিতে আমরা নিতে পারতাম তবে নিশ্চয়ই আমাদের নেতারাও বড় গলায় বলতে পারতো- ” দেখুন, আমরা পেরেছি।”

এখন তো ভয় হচ্ছে প্রধানমন্ত্রীর পাশে যে চাটুকারের অভয়ারণ্য সেখান থেকে সঠিক পরিস্থিতি সম্পর্কে উনি অবগত কিনা।(আশাকরি উনি আছেন) আমাদের ওই একটিই ভরসার জায়গা।

দেশের যে মানুষ গুলো এখনো পরিস্থিতি সম্পর্কে অবগত নয় তার দায় রাষ্টের। তার দায় সরকারের। আর সরকারের দায় কেউ ই এড়াইতে পারেন না….

যে নেতারা জনসমাগম করছেন – তাদের কেও জরিমানা ও জেলে প্রদান করা উচিত। করোনা ভাইরাস থেকে মুক্তি পেলেও এই ভাইরাস গুলো থেকে বোধহয় মুক্তি নাই। এই ভাইরাস গুলোর কথা শুনলে মনে হয় এর চেয়ে করোনাই ভাল….

অনেক কিছু বলতে চাই কিন্তু বলা সম্ভব না।

অন্যদের কথা জানিনা- আমি এবং আমার পরিবারের কেউ যারা সকল নির্বাচনে প্রতিনিধি না দেখে শুধুই মার্কা দেখে নৌকায় ভোট দেন তারা কেউ ই “মন্দের ভালো আওয়ামী লীগ” এই হিসাবে ভোট দেন না….. আমিও দেই নি……

অনেক বেশি সতর্ক হবার সুযোগ ছিলো…. হয়তো এখনো আছে!

মতামতঃ পৃথিবী আলম রাজ

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...